উনি মারাত্মক কথা বলেছেন, ওবায়দুল কাদেরের উদ্দেশে ফখরুল

এক এগারোর পদধ্বনি শুনতে পাচ্ছেন বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘উনি মারাত্মক কথা বলেছেন। এরপরেও আপনারা সরকারে আছেন? এখনও পদত্যাগ করছেন না। সরকার আপনাদের, আর আপনারা এক এগারোর পদধ্বনি শুনতে পাচ্ছেন।’
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি সমর্থিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে আয়োজিত সংহতি সমাবেশে তিনি এ সব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, একটা কথা আমাদের ভুলে গেলে চলবে না, এক-এগারোর বেনিফিসিয়ারি হচ্ছে আওয়ামী  লীগ। তারা এতো বেনিফিসিয়ারি যে, ক্ষমতায় যাওয়ার আগেই তাদের নেত্রীবিদেশে যাওয়ার আগে বলেছিলেন, ফখরুদ্দীন-মইনউদ্দিন সরকারের সকল কর্মকাণ্ডকে বৈধ করে দেবেন। দিয়েছেনও, সংসদে আইন পাস করেছেন। তাহলে এক এগারোর পদধ্বনি শুনতে পাচ্ছেন কেন? তাহলে আপনারা ব্যর্থ হয়েছেন।
মির্জা ফখরুল বলেন, দেশে এক অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছে। সবসময় দমবন্ধ করা একটা পরিবেশ। বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের রাতের বেলা তুলে নিয়ে যাচ্ছে। এরপর রিমান্ডে নিচ্ছে। অপরাধটা কী? তারা সমর্থন দিয়েছিল শিক্ষার্থীদের আন্দোলনে। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত ও যুক্তিসঙ্গত আন্দোলনকে আমরা প্রথমদিনই সমর্থন দিয়েছি এবং এই সমর্থন অব্যাহত রেখেছি। কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকে আমরা অবশ্যই সমর্থন করব। জনগণকে আহ্বান করব শুধু নিরাপদ সড়ক নয়, নিরাপদ বাংলাদেশের জন্য আপনারা এগিয়ে আসুন, আপনারা জেগে উঠুন এবং আবার দেশকে স্বাধীন করুন।
বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে সমাবেশে সংগঠনের মহাসচিব এম আব্দুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আবদুল হাই শিকদার, আব্দুস শহিদ, সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD