চাঁদপুরে বিদ্যুৎ প্রতারণায় ৫০ হাজার টাকা জরিমানা

চাঁদপুরে বিদ্যুৎ প্রতারণায় ৫০ হাজার টাকা জরিমানা

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর শহরের অবৈধ বিদ্যুৎ সংযোগ কাজে সহযোগিতা ও বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে প্রতারণা করার অপরাধে দেলোয়ার হাওলাদার নামে ব্যাক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান বিদ্যুৎ আদালত কুমিল্লা।

মঙ্গলবার বিকেলে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ চাঁদপুর নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কুমিল্লা বিদ্যুৎ আদালতের সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট মো. মুজাহিদুর রহমান।
অভিযুক্ত দেলোয়ার চাঁদপুর শহরের উত্তর শ্রীরামদী গ্রামের মো. ইউসুফ হালাদারের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, অভিযুক্ত দেলোয়ার এলাকায় বিদ্যুৎ গ্রাহকদেরকে অবৈধ সংযোগ দিয়ে সহযোগিতা করেছেন এবং বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে গ্রাহকের সাথে প্রতারণা এবং নগদ অর্থ নিয়েছেন। এমন অভিযোগে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ চাঁদপুরের সহকারী প্রকৌশলী শাহাদাত হোসেন বাদী হয়ে বিদ্যুৎ আদালত কুমিল্লা মামলা করেন। ওই মামলার ভিত্তিতে পুলিশ তাকে আটক করে আদালতে হাজির করেন। এরপর আদালত ২০১৮ সালের বিদ্যুৎ আইনের ৩৮ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সহকারী প্রকৌশলী শাহাদাত হোসেন জানান, দেলোয়ারের বিরুদ্ধে বিদ্যুৎ আদালতে ৩টি মামলা রয়েছে। একটির রায় হলেও বাকীগুলো চলমান রয়েছে। রায়কতৃ মামলায় সে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে। এ ধরণের কাজ আর কখনো করবে না মর্মে অঙ্গীকারনামা রেখে ছেড়ে দেয়া হয়। আদালত পরিচালনায় সহযোগিতা করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD