আট বছরেও নির্ন্মিত হয়নি স্বাস্হ্য কমপ্লেক্স

আট বছরেও নির্ন্মিত হয়নি স্বাস্হ্য কমপ্লেক্স

বাবুগঞ্জ প্রতিনিধি

বরিশাল বাবুগঞ্জে ভূমি অধিগ্রহনের ৮ কছর অতিবাহিত হলেও নির্মিত হয়নি ২০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্স। বাবুগঞ্জ উপজেলার রাজকর গ্রামের বাবুগঞ্জ পাইলট বালিকা বিদ্যালয় সংলগ্ন স্থানে ২০০৮ সালে ২০ শয্যা বিশিষ্ট সরকারী হাসপাতাল নির্মাণ করার লক্ষে সরকারী ভাবে প্রায় ৪ একর ভূমি অধিগ্রহন করেন। এতে বাবুগঞ্জ উপজেলার সমগ্র মানুষের মধ্যে স্বস্থির নিশ্বাস ফিরে আসলেও দীর্ঘ ৯ বসর অতিবাহিত হলেও এখনও নির্মাণ করা হয়নি হাসপাতাল।
খোজ নিয়ে জানাগেছে, অধিকাংশ জমির মালিকরা তাদের জমির টাকা বুঝে না পাওয়ায় বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। আর এ জটিলতার কারনেই থমকে যায় হাসপাতাল নির্মাণের কার্যক্রম। স্থানীয়রা জানায়, বরিশালের বাবুগঞ্জ উপজেলায় তৎকালীন পাকিস্তান সরকার থানা স্বাস্থ্য কমপ্লেক্স বাবুগঞ্জ সদরের সাথে বিচ্ছিন্ন এলাকা সুগন্ধা নদীর অপর প্রান্তে বাহেরচর নামক গ্রামে নির্মাণ করেন। নদী বেষ্টিত এলাকায় হাসপাতালটির অবস্থানের কারণে বাবুগঞ্জ উপজেলার মাধাবপাশা, দেহেরগতি, রহমতপুর, চাঁদপাশা এই চারটি ইউনিয়নের জনসাধারণ,স্বাস্থ্য কমপ্লেক্স এর সেবা থেকে বঞ্চিত হয়। এখানকার লোকজন অসুস্থ্য হয়ে পড়লে খেয়া পাড়াপারের অসুবিধার কারনে সঠিক সময়ে হাসপাতালে পৌঁছাতে পারেনা।

এ কারনে ২০০৮ সালে তৎকালীন বিএনপি সরকারের সময়ে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের রাজকর গ্রামে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল করার উদ্যোগ গ্রহন করা হয়। কিন্তু দীর্ঘ ৯ বছর পার হয়ে গেলেও এখনও পর্যন্ত হাসপাতাল নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন পদক্ষেপ না নেয়ার কারণে লক্ষধিক লোক স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

এ বিষয়ে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের সংসদ সদস্য এ্যাড.শেখ মোঃ টিপু সুলতান বলেন জমি অধিগ্রহন নিয়ে আদলতে মামলা চলমান রয়েছে, এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে কথা বলে ২০ শয্যার হাসপাতার নির্মাণের ব্যাপারে পদক্ষেপ নেব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD