ইউপি চেয়ারম্যানকে হত্যার দায়ে গ্রেপ্তার পাঁচ

ইউপি চেয়ারম্যানকে হত্যার দায়ে গ্রেপ্তার পাঁচ

বরিশাল প্রতিনিধি

বরিশালের উজিরপুরের জল্লা ইউনিয়ন চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুকে গুলি করে হত্যার ঘটনায় শনিবার দুপুর পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ন কবির।
তিনি জানান, শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত সিরাজ সিকদার, পান্না, আইয়ুব আলী, হরষিত এবং ওই ইউনিয়ন পরিষদের সাবেক একজন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে বিভিন্ন তথ্য উদঘাটন করা হয়েছে। সেই অনুযায়ী তারা কাজ করছেন।
তিনি আরও জানান, বিভিন্ন বিষয় সামনে বেরিয়ে আসছে। সবগুলো বিষয় তারা পর্যালোচনা করে দেখছেন।
এদিকে সকালে স্থানীয়রা উজিরপুরের কারফা বাজারসহ বিভিন্ন জায়গায় বিক্ষোভ প্রদর্শন করেছে। এই সময় কারফা বাজারে স্থানীয়দের সাথে পুলিশের বেশ কয়েকবার বাকবিতণ্ডা বাধে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

জল্লা ইউনিয়নের বাসিন্দারা বিভিন্ন স্থানে অবস্থান করছেন এবং কারফা বাজার সংলগ্ন একটি তিন তলা ভবনে অগ্নিসংযোগ করা হয়েছে।

এদিকে স্থানীয় সংসদ সদস্য তালুকদার ইউনুসের পিএস আবু সাইদকে ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগ তুলেছেন স্থানীয়রা। পাশাপাশি উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল আবু সাইদের সম্পৃক্ততার বিষয়ে সরাসরি অভিযোগ করেছেন।

তবে পুলিশ বলছে বিষয়টি তারা খতিয়ে দেখছে।

স্থানীয় বাসিন্দা নির্মল বিশ্বাস জানান, এখানে আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের পাশাপাশি মাদক ইয়াবার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে অনেকেই অবস্থান নেয়।

শনিবার দুপুর সোয়া দুইটার দিকে নিহত চেয়ারম্যানের লাশ ময়নাতদন্ত শেষে জল্লা ইউনিয়ন আইডিয়াল কলেজ মাঠ প্রাঙ্গনে আনা হয়। এছাড়া চেয়ারম্যানকে হত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উজিরপুরের ইচলাদীতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও ইউনিয়ন চেয়ারম্যানরা।

এই ঘটনায় জল্লা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এবং একজন উপপরিদর্শককে প্রত্যাহার করার কথা জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ন কবির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD