ইলিয়াস কাঞ্চন চাঁদপুর আসছেন 27 শে সেপ্টম্বর

ইলিয়াস কাঞ্চন চাঁদপুর আসছেন 27 শে সেপ্টম্বর

চাঁদপুর প্রতিনিধি

আগামি ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াছ কাঞ্চন হাজীগঞ্জে আসছেন। দেশব্যাপী ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়োজনে আমাদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক এক প্রশিক্ষণে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কর্তৃক আয়োজিত ২৭ সেপ্টেম্বর দিনব্যাপী আলীগঞ্জ প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) এর প্রশিক্ষনার্থীদের মাঝে এ প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় নিসচার কেন্দ্রীয় প্রতিনিধি ছাড়াও জনপ্রতিনিধি, প্রশাসন, পিটিআই প্রশিক্ষণার্থী, নিসচার জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

এর পূর্বে একই দিন সকাল ৮ টায় জেলা ও উপজেলা নিসচা’র কার্যকরি কমিটির সদস্যদের সাথে সাংগঠনিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এদিকে ইলিয়াছ কাঞ্চনের আগমন ও ট্রেনিং উপলক্ষে জেলা প্রতিনিধি ও উপজেলা প্রতিনিধিদের সমন্বয়ে বৃহস্পতিবার হাজীগঞ্জে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও প্রস্তুতিমূলক সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেল, সহ-সভাপতি মাও. মুহাম্মদ আবদুর রহমান গাজী, সহ-সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, সাংগঠনিক সম্পাদক মুসাদ্দেক আল আকিব, হাজীগঞ্জ উপজেলা আহবায়ক কমিটির সদস্য এস.এম চিশতী, তাহের মেসবাহ্, মোহাম্মদ হাবীব উল্যাহ্, জাহিদ হাসান প্রমূখ। এ সময় উপজেলা আহবায়ক কমিটির অন্যান্য সদস্যগন উপস্থিত ছিলেন।

উল্লেখ, ‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ এই স্লোগানকে সামনে রেখে দেশব্যাপী ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়োজনে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) শীর্ষক একটি সংগঠনের৷

সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে গঠিত নিরাপদ সড়ক চাই (নিসচা) তার কার্যক্রমের মধ্যদিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সর্বস্তরের মানুষের সমর্থণে ধন্য হয়ে ওঠে৷ নিরাপদ সড়ক চাই প্রতিষ্ঠার এই ২৩ বছরের মধ্যে জনকল্যাণমুখী সংগঠন হিসাবে তার ব্যাপক কর্মতৎপরতায় দেশের সীমানা ছাড়িয়ে ইতিমধ্যে আর্জাতিক পর্যায়েও পেয়ে গেছে যথেষ্ট পরিচিতি৷ নিরাপদ সড়ক চাই (নিসচা) এখন একটি সফল সামাজিক আন্দোলনের নাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD