নতুন নিয়মে জবির ভর্তি পরীক্ষা শুরু শনিবার

নতুন নিয়মে জবির ভর্তি পরীক্ষা শুরু শনিবার

ঢাকা অফিস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: নতুন নিয়ম ও নতুন ব্যবস্থাপনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষের ‘ইউনিট-১’ বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ও বিকেল দু’টি শিফটে বিশ্ববিদ্যালয়সহ মোট তিনটি কেন্দ্রে শনিবার (২৯ সেপ্টেম্বর) এ পরীক্ষা নেওয়া হবে।

এবার ‘ইউনিট-১’-এর ৮২৫টি আসনের বিপরীতে ২৬,৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছেন। এর মধ্যে সকালের শিফটে ১৩,২৪১ জন এবং বিকেলের শিফটে ১৩,১৬৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১০০০০১ থেকে ১২২১১৫ পর্যন্ত, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আই.ই.আর, জবি) ১২২১১৭ থেকে ১২৬৩০১ পর্যন্ত, বাংলাবাজার সরবারি উচ্চ বিদ্যালয়ে ১২৬৩০৩ থেকে ১২৯২৮৭ পর্যন্ত এবং ঢাকা কলেজিয়েট স্কুলে ১২৯২৮৯ থেকে ১৩১১৩৫ পর্যন্ত রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে শুধুমাত্র বিজোড় রোলধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা সকালের শিফটে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

অপরদিকে, বিকেলের শিফটের পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১০০০০২ থেকে ১২২৩০৬ পর্যন্ত, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আই.ই.আর, জবি) ১২২৩০৮ থেকে ১২৬৪৬০ পর্যন্ত, বাংলাবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে ১২৬৪৬২ থেকে ১২৯২১০ পর্যন্ত এবং ঢাকা কলেজিয়েট স্কুলে ১২৯২১২ থেকে ১৩১১৩৪ পর্যন্ত রোলধারীদের মধ্যে শুধুমাত্র জোড় রোল নম্বরধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা বিকেলের শিফটে সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীকে অবশ্যই প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এছাড়াও সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD