লালদীঘিতে সমাবেশ করতে চায় বিএনপি।

লালদীঘিতে সমাবেশ করতে চায় বিএনপি।

চট্রগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি, নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে আগামী ৪ অক্টোবর (বৃহস্পতিবার) নগরের লালদীঘি ময়দানে জনসভা করার ঘোষণা দিয়েছে বিএনপি।
প্রশাসনের কাছ থেকে অনুমতি পাওয়ার আগেই দলীয়ভাবে এই কর্মসূচি ঘোষণা করা হয়। তবে নেতারা আশাবাদী, এক্ষেত্রে প্রশাসন সহযোগিতা করবে।
শনিবার ( ২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় নগরের নাসিমন ভবনে নগর বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচির কথা জানান নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন।

এতে বিএনপির নেতারা অভিযোগ করেন, বিএনপি বৃহৎ একটি দল হয়েও কোনো ধরনের কর্মসূচি করতে দিচ্ছে না প্রশাসন। অথচ ছোট দলের কর্মসূচিতে সহজেই অনুমতি দিচ্ছে। এমনকি তাদের নিরাপত্তা দেয় পুলিশ।

সংবাদ সম্মেলনে শাহাদাৎ হোসেন প্রশ্ন রাখেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সবার অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু করতে সরকার কাজ করে যাচ্ছেন বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে জানিয়েছেন। কিন্তু গায়েবী মামলা দিয়ে, ১০ দিনে ১৫১ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করে, এই তাহলে তাদের সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা?

লিখিত বক্তব্যে তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সবার জন্য সমতল ভূমি দরকার। তারা বহর নিয়ে বিভিন্ন জেলায় নির্বাচনের প্রচারণা চালাচ্ছেন। আর আমাদের রাতের আধারে গ্রেফতার করে জেলে রাখছেন।

হাইকোর্টের নির্দেশ পুলিশ মানছে না দাবি করে শাহাদাৎ হোসেন বলেন, হাইকোর্ট থেকে জামিন নিলেও পুলিশ গায়েবী মামলায় গ্রেফতার দেখিয়ে নিরপরাধ বিএনপি নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। এমনকি মামলা না থাকলেও ইয়াবা ও ধর্ষণ মামলায় ফাঁসিয়ে গ্রেফতার করা হচ্ছে। ঢাকায় চকবাজার থানা বিএনপির এক নেতা মারা গেছেন ২০১৬ সালে কিন্তু ২০১৮ সালে এসে সেই মৃত ব্যক্তির নামেও মামলা দেওয়া হয়েছে।

তিনি বলেন, নগর বিএনপির নেতাদের অফিস ও বাসাবাড়িতে তল্লাশির নামে ভাঙচুর চালিয়ে পরিবারের সদস্যদের সঙ্গেও খারাপ আচরণ করছে পুলিশ। এ থেকে বুঝা যাচ্ছে, এই সরকারও আরও একটি ৫ জানুয়ারি নির্বাচনের আয়োজন করতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সিনিয়র সহ–সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি এম এ আজিজ, যুগ্ম সম্পাদক আনোয়ার লিপু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD