এলপি গ্যাস বিস্ফোরণে পুড়লো বসত ঘর

এলপি গ্যাস বিস্ফোরণে পুড়লো বসত ঘর

পলাশ রায়-মতলব চাঁদপুর

রান্না ঘরে থাকা এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরন থেকে সৃষ্ট আগুনে পুড়লো সাত পরিবারের ১০ বসতঘর। ২৯ সেপ্টেম্বর রাত আনুমানিক ৮টায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার দক্ষিণ আধারা গ্রামের এ ঘটনা ঘটে।
সরজিমনে গিয়ে জানা যায়, উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের ওই গ্রামের নয়া বাড়িতে মোঃ মোখলেছুর রহমানের বসতঘরে থাকা রান্না করার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা দেখে ডাকচিৎকার দিলে এলাকাবাসী এগিয়ে এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ফজলুর রহমান ও তার মায়ের বসতঘর, জসিম প্রধানের বসতঘর, মোখলেছুর রহমানের বসতঘর, রোকেয়া বেগমের বসতঘর, মোঃ হাফেজ প্রধানের ২টি বসতঘরসহ ৭টি পরিবারের মোট ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
খবর পেয়ে তাৎক্ষণিক মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তিনি ঘটনাস্থল থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে মোবাইল ফোনে অবহিত করলে মন্ত্রী আগুনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ৫ বান্ডেল ঢেউটিন ও নগদ অর্থ এবং খাদ্য সামগ্রী প্রদানের আশ্বাস প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে নায়েরগাঁও দক্ষিণ ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মামুন মৃধা, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম ও ইউপি সদস্য মোঃ জামাল হোসেন উপস্থিত ছিলেন।
প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা বেলাল হোসেন মজুমদার বলেন, ক্ষতিগ্রস্ত ১০ পরিবারকে চাল, ডাল, তৈলসহ নিত্য প্রয়োজনীয় দ্রবাদি দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD