সচিবালয়ে ককটেল বিস্ফোরণ মামলা ফখরুলদের বিরুদ্ধে চার্জ শুনানি ২২ নভেম্বর

জিটিবি নিউজ ডেস্ক : সচিবালয়ে ককটেল বিস্ফোরণ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৮ দলীয় জোটের ২৯ নেতার বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের শুনানি পিছিয়ে আগামি ২২ নভেম্বর পুনর্নিধারণ করেছেন আদালত। গতকাল বুধবার এ মামলার চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু মির্জা ফখরুল অসুস্থ ও বিদেশে চিকিৎসাধীন উল্লেখ করে চার্জ শুনানি পেছাতে সময়ের আবেদন জানান তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন মেজবাহ।
শুনানি শেষে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রুহুল আমিন সময়ের আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির জন্য ২২ নভেম্বর দিন পুনর্র্নিধারণ করেন। ২০১২ সালের ৩১ মে মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি’র পরিদর্শক তপন চন্দ্র সাহা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২০ দলীয় জোটের নেতাদের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
একই বছরের ২৯ এপ্রিল বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা হরতাল চলাকালে সচিবালয়ের ভেতর ও বাইরে দু’টি ককটেল বিস্ফোরণের ঘটনায় শাহবাগ থানায় মামলা করা হয়। মামলার চার্জশিটভুক্ত ২৯ আসামি হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ড. খোন্দকার মোশাররফ হোসেন ও গয়েশ্বর চন্দ্র রায়, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ ও আমান উল্লাহ আমান, অর্থ সম্পাদক আবদুস সালাম, স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ছাত্র বিষয়ক সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুন-উন নবি খান সোহেল, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নীরব ও সাংগঠনিক সম্পাদক মির সরাফত আলী সপু, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল ও সহ দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল, সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া, শাম্মী আক্তার শিফা, রেহানা আক্তার রানু, নীলোফার চৌধুরী মনি, বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ, ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আবদুল মতিন, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন সরদার, বিএনপির সাবেক নির্বাহী কমিটির সদস্য কামরুজ্জামান রতন, মোরতাজুল করিম বাদরু, রেহানা আক্তার ডলি ওরফে রেহানা ইয়াসমিন ডলি ও মোহাম্মদ তোফাজ্জল হোসেন ভূঁইয়া বাদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD