২১ আগস্ট গ্রেনেড হামলার জন্য বিএনপি দায়ী নয়

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার জন্য বিএনপি দায়ী নয়। আওয়ামী লীগ রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপিকে দায়ী করছে। গ্রেনেড হামলার সঙ্গে যারা জড়িত সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের আমরা শাস্তি দাবি জানাচ্ছি।
শুক্রবার সকালে শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুর কারামুক্তি উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা একটি জঘন্য ঘটনা। তবে এটি রাজনৈতিক ঘটনা বা রাজনৈতিক কার্যক্রমও নয়। এটি সন্ত্রাসী কার্যক্রম। এর সঙ্গে যারা জড়িত তাদের শাস্তি হওয়া উচিৎ বলে বিএনপি মনে করে। তবে তাদের বিচার রাজনৈতিক উদ্দেশ্যে করা যাবে না।
বিএনপিপন্থি আইনজীবী গ্রেপ্তারের বিষয়ে নজরুল ইসলাম বলেন, বিএনপি সন্ত্রাসী রাজনীতিতে বিশ্বাস করে না। এবং এর সঙ্গে জড়িতও নয়। আওয়ামী লীগ বিএনপিকে জঙ্গিবাদি দল হিসেবে চিহ্নিত করার জন্য প্রতিনিয়ত বিএনপিকে সন্ত্রাসী দল বলছে।
তিনি বলেন, আমরা অবাক হই যখন দেখি যারা সন্ত্রাসের সঙ্গে জড়িত নয় তাদের গ্রেপ্তার করে কারাগারে আটক রাখা হচ্ছে। এ পরিস্থিতি পরিবর্তন প্রয়োজন। এজন্য জনগণের সরকার দরকার বলে মন্তব্য করেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন কৃষক দলের সাধারণ শামসুজ্জামান দুদু, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দপ্তর সম্পাদক শামিমুর রহমান শামীম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD