করোনাায় ফাঁকা চাঁদপুর

করোনাায় ফাঁকা চাঁদপুর

এস আর শাহ আলম

মরণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে যানবাহন ও জনশূন্য হয়ে আছে চাঁদপুর শহর। বন্ধ রয়েছে দোকানপাট সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো। অন্যান্য সময়ে যেখানে প্রতিদিন শহরর জুড়ে ছিলো হাজারো মানুষের হই চৈ আর জন সমাগম, ফুটপাত এবং বিভিন্ন মার্কেটগুলোতে থাকা চায়ের দোকানে ছিলো মানুষের আড্ডা।

শহরের প্রত্যেকটি সড়কে ছিলো বিভিন্ন যানবাহনের ঝাঁঝালো হুইসেল আর ছোট বড় যানজট। করোনার প্রভাবে সেই চেনা শহর যেনো আজ বড় অচেনা হয়ে পড়েছে। সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবং যানবাহন ও মানুষের উপস্থিতি না থাকায় একটি শহর যেনো আজ নীরব, নির্জন ও স্তব্ধ হয়ে ভূতুড়ে পরিবেশ সৃষ্টি হয়ে আছে।

/
জানা যায়, বিশ্বের সাথে সারাদেশ জুড়ে মরণঘাতি করোনা ভাইরাস আক্রান্তের রোগী সনাক্ত হওয়ার পর মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এ মহামারী করোনা ভাইরাসে যাতে মানুষের মাঝে ছড়াতে না পারে সেজন্য সরকার সকলকে বাসা -বাড়িতে থাকার নির্দেশনা প্রদান করে।

তারই প্রেক্ষিতে গত ২৫ মার্চ থেকে চাঁদপুর জেলা প্রশাসনের নির্দেশনা মতে চাঁদপুরের সকল ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন এবং জনসাধারণকে বাহিরে বের না হওয়ার ঘোষণা দেন।

এদিকে জনসাধারণ যেনো ঘর থেকে বের না হন এবং কোন ব্যবসা ও ছোট বড় কোন যানবাহন যেনো সড়কে চলাচল করতে না পারে সেজন্য চাঁদপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সদস্যরা কঠোর নজরদারি রাখেন। শহরের বিভিন্নস্থানে প্রতিদিন নিয়মিত দায়িত্ব পালন করেন আইন রক্ষাকারী বাহিনী।

তারপর থেকেই পুরো শহর জনশূন্য হয়ে পড়ে। তাই করোনার প্রভাবে পুরো জেলা শহর যেনো এখন এক ভূতুড়ে বাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD