সজাগ ফাউন্ডেশনের উদ্দ্যেগে১২০ ফ্যামিলিকে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরনঃ

সজাগ ফাউন্ডেশনের উদ্দ্যেগে১২০ ফ্যামিলিকে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরনঃ

সুমন বিশ্বাসঃ

শাহরাস্তি উপজেলায় বিশ্বের বর্তমান মহামারি করোনা ভাইরাস জনিত জাতীয় এই মহা-বিপর্যয়ের সময় সজাগ ফাউন্ডেশনের উদ্যেগে কিছু মহৎ বেক্তির সহযোগীতায় অসহায় ১২০ টা দরিদ্র পরিবারের পাশে দাড়ালেন। মানবিক এই সংগঠনটির নেতৃবৃন্দ নিজ চোখে অসহায় মানুষের কাজ-কর্ম বন্ধ হয়ে যাওয়ায় দরিদ্র মানুষের পাশে বেঁচে থাকার জন্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করলেন। সত্যিই অসহায় মানুষকে সহযোগীতার জন্য সজাগ ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন সমাজের সর্বোচতরের মানুষ। এ সংগঠনের সদস্য মোঃ ফারুক হোসেন এ মানবিক আয়োজনকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এই পোগ্রাম সফল করতে সর্বোচ্চ সহযোগীতা করেছেন। এছাড়া রবিবারের এই পোগ্রাম উপস্থিত থেকে সকল কাজ সম্পন্ন হতে সজাগ ফাউন্ডেশনের যাদের ব্যাপক অবদান রেখেছেন, তারা হলেন,
সাধারন সম্পাদক মোঃ এমরান হোসেন সাদ্দাম, সহ-সভাপতি মোঃ রিয়াদ হেসেন, কায্যকরী পর্ষদের সদস্য সৌমেন দে, কবির হোসেন, সোহাগ মজুমদার, রুবেল হোসেন, আবুল খায়ের, প্রশান্ত চক্রবর্তী এবং সদস্য আমানউল্লা বাবু, সুজন চৌধুরী, রাজন রায়, রাকিব হাসান, ফারুক হোসেন, ফয়েজ, ফরিদ।
২০১৩ সালে প্রতিষ্ঠিত একটি শিক্ষা ও সামাজিক উন্নয়ন মূলক স্বেচ্ছাসেবী সংঘটন । প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক ইস্যু যেমন- অসহায় ও গরীবসহ সকল রোগীদের ফ্রি রক্তদান, ফ্রি মেডিকেল ক্যম্প, ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন, ফ্রি ডেন্টাল ক্যম্প, মাদক দূরীকরণ, বাল্য বিবাহ প্রতিরোধ, শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান, চিকিৎসায় আর্থিক অনুদান, ত্রান বিতরন, স্বেচ্ছা শ্রমে গ্রামীণ রাস্তা নির্মাণ, শীত বস্ত্র বিতরণ, বৃক্ষরোপন সহ অন্যান্য জনসচেতনতা মূলক নানা প্রকার কার্যক্রম সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে পরিচালনা করে আসছি। আমাদের অন্যতম লক্ষ্য সাধারণ মানুষের মাঝে রক্তের সহজলভ্যতা। সাধারণ মানুষ যেন সহজে এবং বিনামূল্যে তাদের প্রয়োজনে রক্ত পেয়ে থাকে, সে জন্যেই আমাদের এই প্রচেষ্টা । সজাগ ফাউন্ডেশন এর সবচেয়ে বড় অর্জন, এ পর্যন্ত প্রায় ২০,০০ জন এর অধিক মুমূর্ষু রোগীকে রক্ত সরবরাহ করা যা অত্র অঞ্চলে একধরণের বিপ্লবও বলা চলে।
সাধারন ও অসহায় মানুষের জন্য নিরন্ত্রন কাজ করে যাওয়াই এই সংগঠনের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য।
আসুন জাতীর এই দুঃসময়ে আমরা স্বতন্ত্রভাবে অথবা সংঘবদ্ধভাবে সাধারন মানুষের পাশে দাড়াই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD