ফরিদগঞ্জে বন্ধ হয়নি সাপ্তাহিক হাট,বাড়ছে করোনা ঝুঁকি

ফরিদগঞ্জে বন্ধ হয়নি সাপ্তাহিক হাট,বাড়ছে করোনা ঝুঁকি

জসিম উদ্দিনঃ

জনসমাগম না ঘটিয়ে নিত্য প্রয়োজনীয় বাজার বসার নিয়ম থাকলেও ফরিদগঞ্জের বিভিন্ন বাজারের চিত্র সম্পূর্ণ বিপরীত। আগের মতোই চলছে তাদের দৈনন্দিন কর্মযজ্ঞ। করোনা নিয়ে নেই এ এলাকার মানুষের কোন উদ্বেগ। মানছে না সরকারি নিয়মও। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন এলাকায় দোকানপাট খোলা রাখছেন। স্বাভাবিক নিয়মেই চলছে সবকিছু। এমন চিত্র চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়নের।

রবিবার ২৯ মার্চ উপজেলার ২নংবালীথুবা পূর্ব ইউনিয়নের পাটওয়ারী বাজারে বিকেল ৫টার সময় গিয়ে দেখা যায় মানুষের উপচেপড়া ভিড়। কেউ মাছ কিনছে, কেউ কিনছে সবজি। আবার অনেকেই পাশের চায়ে দোকানে বসে আড্ডা দিচ্ছেন। কারোই করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে কোন চিন্তা নেই। পাটওয়ারী বাজার সপ্তাহে ২দিন বসে সাপ্তাহিক হাট। কথা হয় ওই ওয়ার্ডের ইউ পি সদস্য আবু সাদেক মিয়ার সাথে। তিনি বলেন, গত বৃহস্পতি বার ও রবি বারে সপ্তাহিক হাট বসেছে। সবাইরে না করছি বাজারে না আসতে কিন্তু কেউ কথা শুনেনা।

এ বাজারে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে মানুষজন আসে। বিশেষ করে ২নং বালীথুবা, ৪নং সুবিদপুর ও ৭নং পাইকপাড়া তিন ইউনিয়নের মানুষ সবজি বিক্রি করতে বেশি আসে বলে জানা যায়। কথা হয় সবজি বিক্রেতা এক জনের সাথে, তিনি বলেন, অনেক টাকা খরচ করে ক্ষেতে সবজি ফলাইছি। বাজারে সবজি না আনলে বিক্রি করমু কেমনে। আর সবজি বিক্রি না করলে খামু কি।
বাজারে করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি আছে কিনা জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান, ঢাকা থেকে আগত লোক জনের কারনে একটু ঝুঁকি আছে, তার পরও বাজার না করলে খাব কি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD