দিন-মজুরদের খাওয়াবেন ডিসি মাজেদুর রহমান খান

দিন-মজুরদের খাওয়াবেন ডিসি মাজেদুর রহমান খান

এস আর শাহ আলম

বর্তমানে পৃথিবীর ১৫৯ দেশে প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস মহামারী আকারে রূপ নিয়েছে। সারাদেশের ন্যায় বাংলাদেশেও এর আতঙ্ক গণহারে ছড়িয়ে পড়েছে। দেশে দেশে মৃত্যুর মিছিলে যোগ হয়েছে বাংলাদেশও। অঙ্কের খাতায় এই পর্যন্ত ভাইরাসে মৃত্যু হয়েছে ৫ জনের। আক্রান্ত তালিকায় রয়েছে ৪৯ জন।

এতে করে সারাদেশে অঘোষিত ‘লক ডাউন’ করে রেখেছে সরকার। ফলত সবচেয়ে বেকায়দায় নিরুপায় হয়ে পড়েছে দেশের অসহায়, দুঃস্থ, গরিব ও দিনমজুর শ্রেনীর মানুষ। রুটি-রুজি বন্ধ থাকায় ঠিকমতো দু-বেলা, দু-মুঠো খেতে আজ জীবনের সাথে তাদের যুদ্ধ লেগেছে চরম সিদ্ধান্তের।

তবে এর মাঝেও কেউ কি চিন্তা করেছিলো, ‘কাজ-কর্ম ছাড়া প্রতিদিন খাবারের কী ব্যবস্থা করবে এই অসহায়রা?

অসহায় মানুষদের এমন মৃত্যুক্ষুদার কথা চিন্তা করেই এবার তাদের দু-বেলা, দু-মুঠো খাওয়ার ব্যবস্থা করে দিয়ে মহানুভবতার পরিচয় দিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খাঁন।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, শহরের অভিজাত ৪ হোটেলে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, ‘প্রতিদিন ওইসব দুঃস্থ অসহায় মানুষ বিনা পয়সায় হোটেলগুলোতে খেয়ে যাবে। আর দিনশেষে তার বিল নিজেই পরিশোধ করবেন জেলা প্রশাসক ।’ হোটেলগুলো হচ্ছে- ( ‘চাঁদপুর হোটেল’, ‘ক্যাফে-ঝীল’, ‘আজিজিয়া হোটেল’, ‘আরাফা হোটেল’)

এদিকে অসহায় গরীব ও শ্রমজীবী মানুষের কথা মাথায় রেখে সামাজিক দূরত্ব বজায় রেখে ইতিমধ্যেই জেলা প্রশাসনের উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কম দামে বিক্রি করা হচ্ছে। গত ২৭ মার্চ (শুক্রবার) থেকে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ‘সততা স্টোর’ এর মাধ্যমে নিত্য ভোগ্যপণ্য কম দামে বিক্রি করা শুরু হয়।

দেশের মারাত্নক এমন দূর্যোগকালে ক্ষুধার্ত ওই মানুষগুলোকে আহারের ব্যবস্থা করা সহ জেলা প্রশাসনের এমন মহানুভবতায় প্রশংসায় পঞ্চমুখ জেলা প্রশাসক। বিষয়টিকে ইতিমধ্যেই স্বাগত জানিয়েছেন চাঁদপুরের সর্বমহল। একইসাথে জেলা প্রশাসককে প্রশংসায় ভাসিয়ে মতামত জানাচ্ছেন নেটিজেনরাও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD