হ্যান্ড ওয়াশ ও স্যানিটাইজার নেই সুন্দরগঞ্জে

হ্যান্ড ওয়াশ ও স্যানিটাইজার নেই সুন্দরগঞ্জে

সুন্দরগঞ্জ প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জে কোনো দোকানে হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, ডেটল ও স্যাভলন পাওয়া যাচ্ছে না। যদিও গতকাল রোববার থেকে দু-একটি ফার্মেসীতে জিসকা ফার্মাসিউটিক্যালস উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজার ‘কেয়ার-অন’ সীমিত পরিমাণে পাওয়া যাচ্ছে তার দাম খানিকটা বেশি। ২০০ মিলির এ স্যানিটাইজারের প্রতিটির দাম রাখা হচ্ছে ২২৫ টাকা। যা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।

এদিকে, করোনাভাইরাস সংক্রমণ রোধে সচেতনতার জন্য মাস্ক ও জীবানুনাশক স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে স্বাস্থ্য বিভাগ থেকে। কিন্তু কোনো বাজারেই মিলছে না হ্যান্ডওয়াশ ও হ্যান্ড স্যানিটাইজার। এগুলো না পেয়ে হতাশায় পড়েছেন স্থানীয়রা।

সরেজমিনে দেখা গেছে, বিভিন্ন বাজারে মাস্ক পাওয়া যাচ্ছে বটে, কিন্তু দাম হাকাচ্ছে বেশি। নিরুপায় মানুষ দাম বেশি হলেও কিনছেন এসব মাস্ক। তাদের শান্তনা একটাই মাস্ক পাওয়া যাচ্ছে তো?

অন্যদিকে, পৌর শহরের সুন্দরগঞ্জ ও মীরগঞ্জ বাজারের বিভিন্ন মুদি, কসমেটিক্সসহ কোন ওষুধ ফার্মেসীতেই নেই হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হ্যাক্সিসল, ডেটল ও স্যাভলন। বিভিন্ন দোকান ঘুরে হ্যান্ড ওয়াশ ও হ্যান্ড স্যানিটাইজার না পেয়ে হতাশ হয়ে ফিরছেন স্থানীয়রা।

ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, আগে থেকেই হ্যান্ড ওয়াশ, হ্যাক্সিসল, ডেটল ও স্যাভলন নিয়মিত পাওয়া যেত। হ্যান্ড স্যানিটাইজার ছিল না।কিন্তু করোনা সংকটের কারণে গত দিন দশেক থেকে কোন কোম্পানি এসব সরবরাহ করছেন না।

হ্যান্ড ওয়াশ ও স্যানিটাইজারের সংকট সম্পর্কে কথা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শোনালেন আশার বাণী। তিনি বলেন, সাবান দিয়ে হাত ধুলেও সমস্যা নেই। তবে বারবার হাত ধোয়াসহ জনসমাগম এড়িয়ে চলতে হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD