করোনা: দুস্থ ও অবহেলিতদের পাশে বাড্ডা থানা বাংলাদেশ

করোনা: দুস্থ ও অবহেলিতদের পাশে বাড্ডা থানা
বাংলাদেশ

নিউজ ডেক্স

করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ ছুটি থাকায় সবচেয়ে বিপাকে রয়েছে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা। কাজ না থাকায় খাবারের সংকটে রয়েছেন তারা। এমন প্রেক্ষাপটে রাজধানীর বাড্ডা এলাকার দুস্থ ও অবহেলিত মানুষদের পাশে দাঁড়িয়েছে বাড্ডা থানা।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের নির্দেশনায় বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলামের নেতৃত্বে ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাকসহ থানার অন্য সদস্যরা এসব দুস্থ মানুষদের খাবার বিতরণ করেন। গত কয়েকদিন থেকেই মানবতার বিষয়টি মাথায় রেখে তারা এ কর্মকাণ্ড চালিয়ে আসছেন।

এরই অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে বাড্ডা থানাস্থ টেকপাড়ায় অবহেলিত দুস্থ সম্প্রদায়ের বেদে পল্লীতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে করোনা প্রতিরোধে মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে এবং সামজিক দূরত্ব বাস্তবায়নে ওসি পারভেজ ইসলামের নেতৃত্বে বাড্ডা থানার সকল সদস্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

পারভেজ ইসলাম বলেন: বাংলাদেশ পুলিশ সবসময় মানুষের সেবায় কাজ করে গেছে। করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায়ও পুলিশ কাজ করছে। এরই অংশ হিসেবে বিগত দিনের মতো সামনের দিনগুলোতেও বাড্ডা থানা পুলিশের এমন মানবিক উদ্যোগ অব্যাহত থাকবে।’

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হয়। সোমবার পর্যন্ত সারা বিশ্বে প্রায় পৌনে আট লাখ মানুষ এতে আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে মারা গেছেন প্রায় ৪০ হাজার। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় দুই লক্ষ মানুষ।

বুধবার পর্যন্ত বাংলাদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৪ জন। মারা গেছেন ৬ জন।

করোনাভাইরাস মোকাবেলায় দেশে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি অফিসে টানা ১০ দিনের ছুটি চলছে। তবে পরিস্থিতির উন্নতি না হওয়ায় ৪ এপ্রিলের সঙ্গে ৫ দিন সাধারণ ছুটি এবং ২ দিন সাপ্তাহিক ছুটিসহ আগামী ১১ এপ্রিল পর্যন্ত সব ধরনের অফিস-আদালত বন্ধ ঘোষণা করেছে সরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD