সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন সাচার ইউপি চেয়ারম্যান ওসমান গনি মোল্লা

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন
সাচার ইউপি চেয়ারম্যান ওসমান গনি মোল্লা

আফাজ উদ্দিন মানিক,কচুয়া প্রতিনিধি

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন চাঁদপুরের কচুয়া উপজেলার সাচার ইউপি চেয়ারম্যান ওসমান গনি মোল্লা (৫৫) (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। ৪ এপ্রিল শনিবার সকাল ৯ টা ৫ মিনিটে হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) । শনিবার বাদ জোহর সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ১ম জানাযা নামাজ ও বাদ আচর রাগদৈল আলীয়া মাদ্রাসা মাঠে ২য় জানাযা শেষে মরহুমের রাগদৈল গ্রামে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়।। মরহুম ওসমান গনির মৃত্যুতে চাঁদপুরের কচুয়া উপজেলাসহ দেশের বিভিন্ন স্থানে এবং বিভিন্ন দেশে অবস্থানকৃত প্রবাসী বাংলাদেশীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।

ওসমান গনি মোল্লা ১নং সাচার ইউপির পর্যায়ক্রমে ২বার চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে তিনি রাগদৈল আই এম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী ও বারৈয়ারা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। ব্যক্তি জীবনে তিনি বিয়ে করেননি। মৃত্যুকালে তিনি ১ ভাই ও ১ বোন রেখে যান।

এলাকা বাসী জানায়,দু’বার চেয়ারম্যান নির্বাচিত হলেও কারও টাকা বা কোন কিছুর প্রতি তাঁর বিন্দু পরিমান লোভ ছিলনা। অর্থের সংকটে তিনি পায়ে হেঁটেই বিভিন্ন শালিস-দরবারসহ দাপ্তরিক কাজে আসা যাওয়া করতেন। তিনি শিক্ষক হিসেবেও একজন সফল শিক্ষক ছিলেন। তিনি ছিলেন একজন সাদা মনের মানুষ সদালাপি। তিনি যে একজন চেয়ারম্যান ছিলেনে এমন দেমাক বা অভিমান ছিলনা। রাজনৈতিক নেতা হিসেবেও ছিলেন সার্জনীন। সভা সমাবেশে ওনার বক্তব্য ছিল খুবই শ্রুতি মধুর।
এমন একজন ব্যক্তির আকস্মিক মৃত্যুতে ১নং সাচার ইউপির জনগণসহ উপজেলায় শোকের ছায়া নেমে আসে।
তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন কচুয়ার সাংসদ ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খাঁন আলমগীর, কচুয়া উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাজান শিশির, চাঁদপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার শহিদুল ইসলাম, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ.ন.ম এহছানুল হক মিলন, ৩নং বিতারা ইউপির বর্তমান চেয়ারম্যান ইসহাক শিকদার, সাবেক চেয়ারম্যান মোঃ হযরত আলী মোল্লা, আব্দুর রাজ্জাক মাষ্টার, সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বটুকৃঞ্চ বসু, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ খোরশেদ আলম শিকদার, বর্তমান সভাপতি মোঃ রাকিবুল হাসান, সহ সভাপতি আফাজ উদ্দিন মানিক, সাধারণ সম্পাদক মোঃ জিসান আহমেদ নান্নু প্রমুখ।

অধ্যাপক ডাক্তার শহিদুল ইসলাম বলেন, চেয়ারম্যান ওসমান গনি মোল্লা একজন সৎ নিষ্ঠাবান লোক ছিলেন। তার মত একজন ভাল মানুষ ও একজন যোগ্য চেয়ারম্যানকে হারিয়ে আমাদের ব্যাপক ক্ষতি হয়েছে, যা অপুরণীয়। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD