মানিকগঞ্জে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু মানিকগঞ্জে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

মানিকগঞ্জে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর প্রাণহানি হয়েছে। জেলার শিবালয় ও ঘিওর উপজেলায় পৃথক ঘটনায় তাদের প্রাণহানি ঘটে।

নিহতরা হলো- ঘিওর উপজেলার বড়টিয়া গ্রামের আবুল বাশারের ছেলে নয়ন মিয়া (১৮)। সে ঘিওর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। অপরজন শিবালয় উপজেলার প্রবাসী আব্দুল কাদেরের ছেলে হাসিবুল হাসান (১৫)। সে টাঙ্গাইল ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র।

নিহতদের পারিবারিক ও স্থানীয় সূত্র জানায়, শনিবার রাত ৮টার দিকে পার্শ্ববর্তী এক বাড়ির ডিসের লাইন মেরামত করে ফেরার সময় বড়টিয়া গ্রামের কলেজছাত্র নয়নকে বিষাক্ত সাপ দংশন করে। প্রথমে বিষয়টিতে নয়ন ও তার পরিবারের সদস্যরা গুরুত্ব দেয়নি। পরে তাকে স্থানীয় ওঝার মাধ্যমে ঝাড়ফুঁক দেয়া হয়। কিন্তু তারপরও অবস্থা খারাপের দিকে গেলে রাত ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অপর ঘটনাটি ঘটে জেলার শিবালয় উপজেলার দিয়ারচর শাকরাইল গ্রামে। শনিবার বিকেলে স্কুলছাত্র হাসিবুল ঘুড়ি ওড়াতে গেলে সাপ তাকে কামড়ায়। তাকেও প্রথমে ওঝার মাধ্যমে ঝাড়ফুঁক দেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। কিন্তু সেখানে সাপের কামড়ের ভ্যাকসিন না থাকায় তাকে জেলা সদর হাসপাতালে নেয়ার পথে অ্যাম্বুলেন্সেই মারা যায় হাবিবুল। বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক ইউপি সদস্য আব্দুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD