মুজিববর্ষ উপলক্ষে হাইমচর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী রাসেল হোসেনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন

মুজিববর্ষ উপলক্ষে হাইমচর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী রাসেল হোসেনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন

চাঁদপুর প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিবর্ষের আহ্বান-৩টি করে গাছ লাগান’ এ শ্লোগানকে সামনে রেখে, মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডা. দীপু মনি’র ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ঘোষিত সাংগঠনিক কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিয়াজী ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এর নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের ৩ মাসব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে হাইমচর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মুহাম্মদ রাসেল হোসেন মালের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

আজ (৩০জুন) মঙ্গলবার সকাল ১১টা হাইমচর সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠ ও দূগাপুর উচ্চ বিদ্যালয় মাঠে মুজিব শতবর্ষে ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।
এসময় বনজ, ফলদ ও ভেষজ শতাধিক গাছ রোপণ করা হয়।

এসময় হাইমচর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মুহাম্মদ রাসেল হোসেন মাল বলেন-মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। আমরা হাইমচরের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বৃক্ষরোপণ করবো।বনায়ন আমাদেরকে যে রক্ষা করতে পারে তার উদাহরণ সর্বশেষ ঘূর্ণিঝড় আম্ফানের ভয়াল রূপ। তাই নিজেদের ও প্রকৃতিকে বাঁচাতে আমরা সবাই গাছ লাগাই। হাইমচর উপজেলা ছাত্রলীগ এই কর্মসূচি শুরু করেছে, সামনেও চালিয়ে যাবে।

আর বলেন,গাছ লাগাই পরিবেশ বাঁচাই।পরিবেশ বান্ধব গাছ আমাদের সকলের বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগানো উচিৎ। আসুন মুজিববর্ষে আমরা সবাই মিলে বৃক্ষরোপণ করে আমাদের দেশকে রক্ষা করি।দেশের পরিবেশ রক্ষা করি, আর মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করি।

এসময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা ছাত্রলীগের নেতা পাবেল হোসেন, আল-আমিন, আল-রাব্বি, মনির হোসেন, মোঃ সামীম,মোঃ মানিক, মোঃরুবেল হোসেন বেপারী সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড শীর্ষস্থানীয় উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD