ধামইরহাটে ১০টি প্রতিষ্ঠান লকডাউন

ধামইরহাটে ১০টি প্রতিষ্ঠান লকডাউন

ধামইরহাট প্রতিনিধি

নওগাঁর ধামইরহাট প্রেসক্লাব ভবনসহ ১০টি প্রতিষ্ঠানকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। ধামইরহাট ভবনে অবস্থিত মার্কেটের এক ব্যবসায়ী করোনায় আক্রান্ত হওয়ায় প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, ধামইরহাট ক্লাব এবং মার্কেটের দোকানগুলো বন্ধ করে দিয়েছে প্রশাসন।

জানা গেছে, ধামইরহাট বাজারের প্রাণকেন্দ্র ধামইরহাট বাসস্ট্যান্ডে অবস্থিত ধামইরহাট ভবন। এ ভবনের নিচতলায় মার্কেট রয়েছে। ওই মার্কেটের শুভ গার্মেন্টস এর স্বত্বাধিকারী আলহাজ আব্দুর রউফ গত ২৫ জুন করোনা ভাইরাসে আক্রান্ত হন। এ খবর ছড়িয়ে পড়লে ব্যবসায়ী মহল ও সাধারণ মানুষের মাঝে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে প্রশাসন ধামইরহাট ভবন লকডাউন করে দেয়। এ ভবনের নিচতলায় মার্কেটের ৫টি দোকান, দ্বিতীয় তলায় ধামইরহাট প্রেসক্লাব, ধামইরহাট ক্লাব এবং মুক্তিযোদ্ধা সংসদের অফিস, তৃতীয় তলায় বঙ্গবন্ধু পাঠচক্র লকডাউন করে দেওয়া হয়।

মঙ্গলবার বিকেলে করোনা আক্রান্ত ব্যবসায়ী আব্দুর রউফের সংস্পর্শে আসার কারণে সরদার বস্ত্রালয়কে লকডাউন ঘোষণা করা হয়েছে এবং এর স্বত্বাধিকার আলহাজ সাইফুল ইসলামকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

একটি সূত্র জানায় চলতি মাসের ৯ জুন তারিখে ব্যবসায়ী আব্দুর রউফসহ অপর ৪ ব্যবসায়ী মিলে মোকাম করার জন্য এক সঙ্গে ঢাকায় গমন করেন। করোনা আক্রান্ত ব্যবসায়ী আব্দুর রউফের সংস্পর্শে আসা অপর ব্যবসায়ীদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা এবং ব্যবসা প্রতিষ্ঠান লকডাউনের দাবি জানিয়েছেন এলাকার সুধী মহল।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ আব্দুল মমিন বলেন, যারাই করোনা আক্রান্ত ব্যবসায়ীর সংস্পর্শে এসেছেন তাদেরকে চিহ্নিত করে নুমনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। এছাড়া তাদের ব্যবসা প্রতিষ্ঠানকে বন্ধ করে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD