বন্ধু তোমার মৃত্যুতে অশ্রুগঙ্গা বহে সারাক্ষন

বন্ধু তোমার মৃত্যুতে অশ্রুগঙ্গা বহে সারাক্ষন

নিউজ ডেক্স

বৃহস্পতিবার ২রা জুলাই ২০২০বোর ৪.৩০মিনিট
খবরটা শোনার পর থেকেই স্তম্ভিত বনে গেছি, হৃদয়টা ভেঙ্গে চুরমার হয়ে গেছে, চোখের কোণে অশ্রুকণা জমেই রয়েছে, মাথাটা কাজ করছে না। এমনও ঘটনা ঘটতে পারে বিশ্বাসই হচ্ছে না। আরো কত কি এলোমেলো চিন্তায় পেয়ে বসেছে কয়েক ঘণ্টা যাবত। কারণ, আমার অত্যন্ত প্রিয় ও একান্ত আপনজন, সরলপ্রাণ প্রতিবেশী,বন্ধু,ক্লাসমেট গত রাএ ৩.১০ মিনিট নাগাদ নিজ বাড়িতে স্টোক কনে মৃত্যুবরণ করেছেন।
বিদাতার নিয়মে জন্মের পর প্রতিটি মানুষেরই একদিন মৃত্যু হবে তা অবধারিত। তবে কিছু মৃত্যু ঘটে থাকে অনবধারিতভাবে- যা ঘটেছে বন্ধু মোস্তফার বেলায়। তাই সঙ্গত কারণেই অপঘাতে এই অকাল মৃত্যু তার আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সহপাঠী, সহকর্মী প্রমুখ সকলকেই বিমূঢ় এবং মুহ্যমান করে তুলেছে। কেউই মানতে রাজি নন তাদের প্রিয় এই মানুষটি না ফেরার দেশে চলে গেছেন। কারণ মাত্র ৪৫বছর বয়সে সুস্থ, সবল, কর্মক্ষম, উদ্যম-সমাজকর্মী, স্বউদ্যোগে পরোউপকারী এই মানুষটি হুট করে চিরবিদায় নিবেন তাতো একেবারেই কল্পনাতীত। যারা চেনেন বা জানেন এবং তার সাথে কাজ করা বা চলাফেরার সুযোগ হয়েছে তারা সবাই এক বাক্যে তার মানবিক গুণাবলীর কথা স্বীকার করবেন।
১৯৭৬সালের ১লা জানুয়ারী চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার ২নং বালিথুবা ইউনিয়নের সানকি সাইর গ্রামে মোস্তফা কামাল জন্মগ্রহণ করেন। পিতা মরহুম মোঃ আঃছাওার মিয়াজী। কয়েক বছর আগে বাবা মা দুজনই চলে গেছেন না ফেরার দেশে। জাতি-ধর্ম নির্বিশেষে বন্ধু মোস্তফার মতো সরলপ্রাণ মানুষ আমার জীবনে খুব বেশি পাইনি। আজ নিজ চোখে বন্ধুর লাশ দেখলাম। বিশ্বাস করাও কঠিন মৃত্যু হয়েছে এমন ভাল একজন মানুষের! এটাই কি বিধির লিখন? আমার শোক জানানোর ভাষা জানা নেই। স্রষ্টা উনার আত্মাকে শান্তিতে রাখুন।
আমাদের সম্পর্ক ছিল বন্ধুর মত। পারিবারিকভাবে আমাদের মেলামেশা ও একে-অপরের বাসায় যাতায়াত ছিল নিত্যদিনের ঘটনা। সহপাঠী এবং সবচেয়ে কাছের বন্ধুদের মধ্যে অন্যতম দু’জন দেলোয়ার তপদার ও বিল্লাল মিজি, প্রাণের বন্ধুকে হারিয়ে ওরা পাগলপ্রায়।

বন্ধু মোস্তফার তিন সন্তান মারিয়া-ফারিয়া-মাইশা তাদের আদরের, ভালবাসার ও পরম শ্রদ্ধেয় পিতাকে অকালে হারিয়ে দুঃখের যে-অকূল সাগরে নিপতিত হয়েছেন, কোনও শান্তনাতেই তা ঘুচবার নয়। পরম করুণাময় তাদেরকে শোক বহনের শক্তিদান করুন- এই প্রার্থনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD