শিক্ষা মন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার ৩ কলেজ শিক্ষক আটক

শিক্ষা মন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার ৩ কলেজ শিক্ষক আটক

এস আর শাহ আলম

শিক্ষামন্ত্রী, ইউএনওসহ বিভিন্নজনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে চাঁদপুর সদরের ফরক্কাবাদ ডিগ্রি কলেজের তিনজন শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাঁদের ব্যবহৃত ল্যাপটপ ও মোবাইল ফোনও জব্দ করা হয়।

গতকাল রোববার রাতে চাঁদপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল করিমের নেতৃত্বে ফরক্কাবাদ এলাকা থেকে তিন শিক্ষককে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন জাহাঙ্গীর আলম (৪০), নোমান সিদ্দিকী (৩৫) ও এ বি এম আনিসুর রহমান (৪০)।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদ পারভেজ চৌধুরী বলেন, ওই তিন শিক্ষক বিভিন্ন সময়ে আয়শা খন্দকার নামের একটি ফেসবুক আইডি থেকে চাঁদপুর-৩ আসনের সাংসদ ও শিক্ষামন্ত্রী দীপু মনি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, ফরক্কাবাদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হান্নান মিজিসহ জেলা ও বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতৃবৃন্দের নামে অপপ্রচার চালান। চাঁদপুর মডেল থানায় এ নিয়ে একটি অভিযোগ করা হলে তদন্তকারী কর্মকর্তা এসআই রেজাউল করিম তাঁদের বিরুদ্ধে তদন্ত করে অভিযোগ আনলে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

চাঁদপুর মডেল থানায় অভিযোগ দায়েরকারী ফরক্কাবাদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হান্নান মিজি বলেন, গ্রেপ্তার তিনজনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তাঁদের মধ্যে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষক জাহাঙ্গীর আলম বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নোমান সিদ্দিকী সদস্য। এ বি এম আনিসুর রহমান ও নোমান সিদ্দিকী দুই সহোদর।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে ফেসবুকে বিভিন্ন নামে আইডি খুলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি ও সরকারবিরোধী বিভিন্ন অপ্রচার করে আসছে । এরা সবাই ওই কলেজের আইসিটি বিভাগের শিক্ষক।
তিনি আরো জানান, ‘তিনজনের বিরুদ্ধে পূর্বেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রয়েছে। যে কারণে পুলিশ ওই সূত্র ধরেই সামনে এগিয়ে যায় । তার ফলে তাদেরকে আটক করতে সহজ হয়।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সদস্য ও ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ হাসান খান বলেন, ‘আমার কলেজের তিন শিক্ষকের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা আমার জানা নেই। তবে শুনেছি, পুলিশ তাঁদের গ্রেপ্তার করেছে।’

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:নাসিম উদ্দিন বলেন, আজ সোমবার দুপুরে গ্রেপ্তার তিনজনকে আইসিটি আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD