কুষ্টিয়া মডেল থানার ওসির সচেতনতা মূলক বার্তা

কুষ্টিয়া মডেল থানার ওসির সচেতনতা মূলক বার্তা

রফিকুল ইসলাম কুষ্টিয়া

কুষ্টিয়া মডেল থানার ওসির সচেতনতামূলক বার্তা দিয়েছেন। তিনি জানান,  আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কুষ্টিয়া মডেল থানা এলাকায় বিভিন্ন ধরনের চুরি, ছিনতাই, মলম পার্টির প্রাদুর্ভাব বাড়িয়া যাইতে পারে সে বিষয়ে আমাদের সবাইকে পূর্বেই সতর্কতা অবলম্বন করিতে হইবে। 
১) কোন ইজিবাইক চালক গাড়ি থামিয়ে যাত্রীর অনুরোধে কোন পলিথিন বা কোন ধরনের খাবার কিনিতে যাইবেন না অথবা যাত্রীর দেওয়া কোন খাবার মুখে দিবেন না । 
২) গরুর হাটে গরু কেনাবেচার সময় সবাইকে নিরাপদ দূরত্ব বজায় রাখিতে হবে এবং মাস্ক ব্যতীত কোন ব্যক্তি হাটে প্রবেশ করিতে পারিবেন না,  কোন  ব্যক্তির আচরণ অস্বাভাবিক পরিলক্ষিত হলে, হাট পরিচালনা কমিটি তাকে চ্যালেঞ্জ করিতে পারিবেন। 
৩) পোস্ট অফিস থেকে টাকা তোলার ক্ষেত্রে অতীব সতর্কতা অবলম্বন করিবেন কারণ ঈদকে সামনে রেখে পোস্ট অফিস থেকে টাকা উত্তোলন করিয়া নিয়ে যাওয়ার সময় ছিনতাইয়ের ঘটনা অনেক বেশি ঘটিয়া থাকে। 
৪) ব্যাংক থেকে টাকা উত্তোলনের ক্ষেত্রেও ছিনতাইকারীরা সুযোগের অপেক্ষায় থাকে। 
মুরব্বিরা পারতঃপক্ষে একা ব্যাংক থেকে টাকা উত্তোলন না করার জন্য অনুরোধ করা গেল। তারা টাকা উত্তোলন করে নেওয়ার সময় তাদেরকে ক্যাশ কাউন্টার থেকে ডাকছে অথবা বিভিন্ন হেল্প করার নামে ফুসলিয়ে টাকা নিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে, তাই সে বিষয়ে সতর্ক থাকবেন। 
৫) গাড়িতে অথবা রিকশায় ভ্রমণের ক্ষেত্রে সবাই নিজ নিজ ব্যাগ সাবধানে রাখিবেন । 
৬) পুলিশ পরিচয়ে যদি কেউ আপনার ব্যাগ চেক করিতে চায়, আপনাদের নিকট সন্দেহভাজন ব্যক্তি মনে হলে নিম্নোক্ত ওসি কুষ্টিয়া এর নম্বরে ফোন দিবেন।

সার্বিক প্রয়োজনে:
০১৭১৩-৩৭৪২২০
গোলাম মোস্তফা
অফিসার ইনচার্জ
কুষ্টিয়া মডেল থানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD