আলোর প্রদীপ জ্বালিয়ে না ফেরার দেশে চলে গেলেন শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আমিনুল হক বিকম


আলোর প্রদীপ জ্বালিয়ে না ফেরার দেশে চলে গেলেন শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আমিনুল হক বিকম

আফাজ উদ্দিন মানিক,কচুয়া

আলোর প্রদীপ জ্বালিয়ে না ফেরার দেশে চলে গেলেন চাঁদপুর জেলার কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের অন্তর্গত সুবিদপুর হাজী বাড়ি নিবাসী শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সিনিয়র শিক্ষক আলহাজ্ব আমিনুল হক বিকম।
বার্ধ্যক্যজনিত কারনে তিনি ২৮ জুলাই বিকেলে নিজ বাড়িতে ইন্তেকাল করিয়াছেন। ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) পরদিন ২৯ জুলাই সকাল ১০ ঘটিকায় সবিদপুর হাজী বাড়ি জামে মসজিদ প্রাঙ্গনে বৃষ্টিকে উপেক্ষা করে অসংখ্য মুসুল্লীর উপস্থিতিতে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম আলহাজ্ব আমিনুল হক বিকম শিক্ষকতা পেশায় কাজ করে অসংখ্য শিক্ষার্থীর মনে আলোর প্রদীপ জ্বালিয়ে গেছেন। কর্মজীবনে প্রথমে তিনি দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতারমতো মহান পেশায় যোগদান করেন। এরপর শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ এবং এলাকার সুধীজনদের অনুরোধে দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে বদলী হয়ে শ্রীরামপুর উচ্চ বিদ্যালযে যোগদান করে চাকুরীর মেয়াদ শেষ হওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত আন্তরিকতার সহিত দ্বায়িত্ব পালন করেছেন।
মরহুমের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
আলহাজ্ব মরহুম আমিনুল হক বিকম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার কর, সাবেক ধর্মীয় শিক্ষক মাওলানা মফিজুল ইসলাম, মাষ্টার ওয়াহিদুর রহমান, প্রাক্তন ছাত্র ও পরিচালনা পর্ষদের সাবেক অবিভাবক সদস্য সাংবাদিক আফাজ উদ্দিন মানিক, শ্রীরামপুর মোহাম্মদীয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা গভর্ণিং বডির সভাপতি মোঃ নাছির উদ্দিন প্রধান, অধ্যক্ষ মুফতি মোঃ নুরুল আলম মজুমদার, শিক্ষক গাজী মোঃ আমিন, আওয়ামীলীগ নেতা মোঃ শাহাজান কারী প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD