ভালুকায় মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহারকে পদ থেকে সাময়িক বরখাস্ত

ভালুকায় মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহারকে পদ থেকে সাময়িক বরখাস্ত

ময়মনসিংহ প্রতিনিধি।

অবশেষে ময়মনসিংহের ভালুকায় উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানীকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের বিষয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারী করা হয়েছে। এব‍্যাপারে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল প্রজ্ঞাপন জারীর বিষয়টি নিশ্চিত করে জানান ।

জানা যায়, উপজেলার মেদুয়ারী ইউনিয়ন চেয়ারম্যান জেসমিন নাহার রানী ভিজিএফের ২শ”জনের কার্ডধারীর চাল গুদাম থেকে উত্তোলনের পর বিতরণ না করে ডিলার ও দফাদারের যোগসাজশে প্রতারণামূলকভাবে আত্মসাৎ করার অভিযোগে করা মামলায় গ্রেপ্তার হয়ে জেলহাজতে থাকায় এই অভিযোগ তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এব‍্যাপারে সেসময় বিষয়টি অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদি হয়ে ভালুকা মডেল থানায় একটি মামলা করেন। ঈদুল আজহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য বিশেষ বরাদ্দে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে মামলাটি করা হয়।

মামলায় উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও একই ইউনিয়নের আকবর দফাদারের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৮-১০ জনকে আসামি করা হয়। পরে থানা পুলিশ ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও আকবর দফাদারকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে। পরে ওই দফাদারের স্বীকারোক্তিতে পুলিশ নূরু ডিলার নামের একজনকে গ্রেপ্তার করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, চেয়ারম্যান জেসমিন নাহার রানীকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এক জারী করা প্রজ্ঞাপনের কপি হাতে এসেছে। জেসমিন নাহার রানী ভালুকায় ইউনিয়ন পরিষদের প্রথম নারী চেয়ারম্যান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD