হাইমচর বন্যা কবলীত মানুষের মাঝে এাণ বিতরণ

হাইমচর বন্যা কবলীত মানুষের মাঝে এাণ বিতরণ

হাইমচর প্রতিনিধি

চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় বিভিন্ন ইউনিয়নের বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ২নং উওর আলী ইউনিয়নের নয়ানী লক্ষ্মীপুর, মজমপুর, লামচরী গ্রামে বন্যা কবলিত এলাকায় এ ত্রাণ বিতরণ করা হয়।

শুক্রবার (৭ আগস্ট) দুর্যোগকালীন জরুরি সহায়তা হিসাবে প্রাথমিকভাবে 2 নং উত্তর আলগী ইউনিয়নের শতাধিক পরিবারের মাঝে মুড়ি, বিস্কুট,পানি, ওর স্যালাইন, মোম বাতি বিতরণ করা হয়।

মানবতার ছোঁয়া সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সোলায়মান আহামেদ, সহ সভাপতি সুমন সুমন হোসেন আরিফ, সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ আবির মাহবুব, সাংগঠনিক সম্পাদক জুবায়ের হাসান সিয়াম, মোঃ হারুন উপ ত্রাণ বিষয়ক সম্পাদক, আল- আমিন উপ দপ্তর সম্পাদক সহ অন্য সদস্য বিন্দু।

2 নং উত্তর আলগী ইউনিয়নের বেশির ভাগ গ্রাম বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় সদর উপজেলার মধ্যে সবচেয়ে বেশি অসহায় অবস্থার মধ্যে রয়েছে এ ইউনিয়নটি।

ফলে দুর্যোগকালীন সহায়তা হিসাবে অগ্রাধিকার ভিত্তিতে এ পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জানান আমাদের সংগঠনের উপদেষ্টা হাইমচর টাইম এর সম্পাদক সরদার নূরে আলম জিকু ওনার আন্তরিক সহযোগিতায় আমরা ত্রাণ বিতরণ করি, মেঘনা নদী তীরবর্তী 2 নং উত্তর আলগী ইউনিয়নের নায়ানী লক্ষ্মীপুর, মহজমপুর ও লামচরী গ্রামে বন্যার পানি আটকে রয়েছে শত শত ঘর বাড়ি । এখানকার বেশির ভাগ মানুষই মাছ ধরে এবং কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে বন্যার কারণে মানুষের উপার্জন না থাকায় তারা অসহায় অবস্থার মধ্যে রয়েছে। শুকনো খাবার বিতরণ করা হয়েছে শতাধিক পরিবারের মাঝে বিতরণ করেন।

তিনি বলেন, বন্যার কারণে ২নং উওর আলগি ইউনিয়নের বেশির ভাগ গ্রাম এখন পানির নীচে। কয়েক’শ পরিবার উচু রাস্তায় আশ্রয় নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD