তরপুরচণ্ডীতে জায়গা দখলের অপচেষ্টায় মাদ্রাসা ও এতীম খানার দেয়াল ভাঙচুর

তরপুরচণ্ডীতে জায়গা দখলের অপচেষ্টায় মাদ্রাসা ও এতীম খানার দেয়াল ভাঙচুর

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর সদর উপজেলার তরপুরচণ্ডী ইউনিয়নের জাকির হোসেন খান রনির বিরুদ্ধে জায়গা দখলের অপচেষ্টায় মাদ্রাসা ও এতীম খানার বাউন্ডারি দেয়াল ভেঙে ফেলার অভিযোগ উঠেছে । 8 আগস্ট শনিবার সকালে
ঘটনাটি ঘটেছে তরপুরচণ্ডী বিটি রোডস্থ তালীমূল কোরআন নূরানী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় । এ নিয়ে ওই এলাকায় স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে। ঘটনাস্থলে সদর মডেল থানার পুলিশ পরিদর্শন করেন। উভয় পক্ষকে নিয়ে সমাধান করবেন বলে আশ্বস্ত করেছেন সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডভোকেট হুমায়ুন কবীর সুমন।

স্থানীয়রা জানান, তালীমূল
কোরআন নূরানী হাফেজীয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা অ্যাডঃ মোহাম্মদ হান্নান কাজী। তিনি ৬ শতাংশ ৭৫ পয়েন্ট জমি এতিমখানার নামে কিনেছেন। সেখানে বাউন্ডারি দেয়াল টেনে রেখেছেন। রনি খান ও তার চাচা কাদির খান সহ দশ-বারো জনের একটি দল এসে মাদ্রাসা ও এতীম খানার দেয়াল ভেঙে ফেলেছে এবং মাটি ভরাট এর অপচেষ্টা করে।
আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্ম দিন। সে সুবাদে আওয়ামী লীগের সকল অংঙ্গ সহযোগী সংগঠনেের নেতা কর্মীগন ব্যাস্ত।
আর এ সময়ে রনির এ কর্মকান্ডকে ঘৃণার চোখেই দেখছেন সচেতন মহল।

অ্যাডভোকেট আবদুল হান্নান কাজী জানান, আমি প্রায় ৭ বছর হলো মাদ্রাসার জন্য জমিটি ক্রয় করেছি। এখানে বাউন্ডারি দেয়াল টেনে রেখেছি।
কিছু দিন আগে আমার মাদ্রাসা ও এতীম খানার বাউন্ডারি দেয়ালের সাইনবোর্ডটি রনি খান গংরা ভেঙে ফেলেছে। এলাকা হিসেবে আমি সদর উপজেলা যুবলীগের আহবায়ক হুমায়ুন কবির সুমনকে বিষয়টি জানাই। তখন হুমায়ূন কবির সুমন আমাদের উভয়কে দলিল নিয়ে বসার সময় বেঁধে দেন।
আমি আমার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আসলেও রনি খান আসেনি। এর মধ্যে আবার আজ ৮ই আগষ্ট সকালে আমার মাদ্রাসা ও এতীম খানার দেয়ালটি ভেঙে ফেলেছে। আমার ছোট ভাই মান্নান কাজীকেও মারাত্মক ভাবে লাঞ্চিত করেছে।
পড়ে আমি হুমায়ুন কবির সুমনকে জানালে তিনি আবারও সমাধানের জন্য আশ্বস্ত করেন।

এ বিষয়ে কথা হয় তরপুরচন্ডী ইউনিয়নের জাকির হোসেন রনির সাথে। সে জানান অ্যাডভোকেট হান্নান কাজী যে জায়গাটি কিনেছেন মূলত ওই জায়গাটি এই দাগে নয়। আমি এ বিষয়ে ওনার সাথে বসার চেষ্টা করেছি উনি কোন কর্ণপাত করেনি।
আজকের এই পরিস্থিতি ওনার জন্য হয়েছে।
যাক এ বিষয়টি নিয়ে হুমায়ুন কবির সুমন ভাই সমাধান করবেন সেই অপেক্ষায় আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD