ফরিদগঞ্জ লাইফ জেনারেল হাসপাতাল উদ্বােধন করলেন সাংবাদিক শফিকুর রহমান এমপির পক্ষে খাজে আহম্মদ মজুমদার

ফরিদগঞ্জ লাইফ জেনারেল হাসপাতাল উদ্বােধন করলেন সাংবাদিক শফিকুর রহমান এমপির পক্ষে খাজে আহম্মদ মজুমদার

আমান উল্যা আমান চাঁদপুরঃ-

ফরিদগঞ্জ উপজেলা লাইফ জেনারেল হাসপাতাল শুভ উদ্বােধন করলেন মাননীয়া সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের পক্ষে সাবেক ছাত্রলীগ সভাপতি কেন্দ্রীয আওয়ামী লীগ নেতা খাজে আহম্মদেদ মজুমদার
লাইফ জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে মুঠোফোনে মুহম্মদ শফিকুর রহমান এমপি
স্বাস্থ্যসেবাকে এগিয়ে নিতে আমাদের সম্মিলিত প্রয়াস থাকতে হবে
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, একটি দেশকে এগিয়ে নিতে হলে উন্নয়ন কর্মকা-ের সাথে সাথে স্বাস্থ্যখাতের উন্নয়ন প্রয়োজন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজাচ্ছেন। করোনাকালে আমাদের স্বাস্থ্যখাতে যেই সমস্যাগুলো চিহ্নিত হয়েছে, সরকার তা নিরসনে কাজ করছে। কিন্তু তৃণমূল পর্যায়ে আইসিইউসহ আধুনিক চিকিৎসা পেঁৗছে দিতে কিছুটা সময়ের প্রয়োজন। এক্ষেত্রে বেসরকারি উদ্যোক্তরা যদি সত্যিকারভাবে এগিয়ে আসেন তবেই মানুষ গ্রামে বসেই স্বাস্থ্যসেবা পাবে। মোটকথা স্বাস্থ্যসেবাকে এগিয়ে নিতে আমাদের সম্মিলিত প্রয়াস থাকতে হবে। সেইসব সুবিধা নিয়ে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা, যা আমার নিজের জন্মস্থান, সেখানে লাইফ জেনারেল হাসপাতাল নামে একটি হাসপাতাল আধুনিক সুবিধাদি নিয়ে কাজ শুরু করায় আমি খুশি। আশা করছি তারা সেবার মন মানসিকতা নিয়ে উপজেলা তথা জেলার মানুষের আস্থার স্থলে পরিণত হবে। গতকাল বুধবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা সদরে লাইফ জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে মুঠোফোনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, আমি ব্যক্তিগতভাবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডাঃ পরেশ চন্দ্র পালকে চিনি। তিনি উপজেলাবাসীকে গত তিনযুগ ধরে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় তার উদ্যোগে এই মানসম্পন্ন একটি হাসপাতাল উপজেলার আপামর জনগণকে স্বাস্থ্য বিষয়ক সকল সুবিধা দিবে বলে বিশ্বাস করি।
হাসপাতালের চেয়ারম্যান ডাঃ পরেশ চন্দ্র পালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক,
বিশেষ অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহাম্মদ মজুমদার হাসপাতালের পরিচালকবৃন্দসহ সকলের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, শুধু অর্থ নয়, মানবিক বিবেচনা করে সেবা দিবেন। এমন অনেক লোক এখানে চিকিৎসা নিতে আসবে, যাদের সামর্থ্য নেই, তাদের সহযোগিতা করবেন।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে চাঁদপুর বিএমএ সভাপতি ডাঃ সৈয়দ নুরুল হুদা, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সম্পাদক আব্দুস ছোবহান লিটন, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সাবেক সাধারণ সম্পাদক প্যানেল মেযর মোহাম্মদ হোসেন, বিশিষ্ট সমাজ সেবক প্যানেল মেয়র সম্ভাব্য মেয়র প্রার্থী খলিলুর রহমান, আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, উপজেলা কমিউনিটি পুলিশিং-এর আহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ, পাভেল আহম্মেদ,সজিব আহম্মেদ,হাসপাতালের পরিচালক মোঃ শাহাবুদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে পৌর হাসপাতাল পরিচালনা পর্ষদ আমন্ত্রিত অতিথিরা ফিতা কেটে হাসপাতালের চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন।
উল্লেখ্য, আইসিও সুবিধাসহ ৮তলা বিশিষ্ট এই হাসপাতালটি জেলার অন্যতম আধুনিক হিসেবে যাত্রা শুরু করলো। এছাড়া অন্যাদের মধ্যে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সমাজ সেবক রিয়াজ আহম্মেদ ফরীদি,সিএনএন এইসডি বাংলা টিভি ও ইংরেজী এশিয়ান এইজ পত্রিকার জেলা প্রতিনিধি আমান উল্যা আমান ও হাসপতাল চেয়ারম্যানের সহধর্মিনী গাইনী ডাক্তার মঞ্জু রানী পাল।

বার্তা প্রেরক
আমান উল্যা আমান
চাঁদপুর প্রতিনিধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD