চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে বঞ্চিতরা গড়লো নতুন সংগঠন

চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে বঞ্চিতরা গড়লো নতুন সংগঠন

বিনোদন ডেস্ক

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) অভিষেক ঘটলো ‘চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম’র। বঞ্চিত শিল্পীদের নিয়ে গঠিত এই সংগঠনে সদস্য হচ্ছেন চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে ভোটাধিকার ও সুযোগ সুবিধা বঞ্চিতরা তাদের অধিকার প্রতিষ্ঠা রক্ষাই সংগঠনটির মূল উদ্দেশ্য। তাই এ সংগঠনের নাম দেয়া হয়েছে- ‘চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম’।

১৮টি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র পরিবার। নতুন এই সংগঠন আওতাভুক্ত হওয়ায় এফডিসিতে এ নিয়ে সংগঠনের সংখ্যা দাঁড়ালো ১৯টি।

‘চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম’র আহবায়ক ফিরোজ শাহী সাংবাদিকদের বলেছেন, ৮ আগস্ট থেকে সংগঠনটি গোছানোর কাজ শুরু হয়। ১২ আগস্ট পরিচালক ও প্রযোজক সমিতি থেকে অনুমোদন পাওয়ার পর চলচ্চিত্র পরিবারে এ সংগঠন যুক্ত হয়।

সদস্য সচিব মিজানুর রহমান জানান, চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে যে ১৮৪ জনকে অন্যায়ভাবে বাদ দেয়া হয়েছে তারা এক হয়েই ‘চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম’ গঠন করেছেন। যেসব শিল্পী তার অধিকার থেকে বঞ্চিত তারা আমাদের সঙ্গে যোগ দিলে তাদের অধিকার আদায়ে আমরা লড়বো। তিনি বলেন, শিল্পী সমিতি বাদে সব সংগঠন আমাদের স্বীকৃতি দিয়েছে।

কমিটিতে একজন আহবায়ক, ৩ জন যুগ্ম আহবায়ক, একজন সদস্য সচিব, চারজন যুগ্ম সদস্য সচিব, কার্যনির্বাহী সদস্য ১২ জনসহ মোট ২১ জন শিল্পী রয়েছেন।

এছাড়াও ১০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি করা হয়েছে। তারা হলেন- প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, শামসুল আলম, মো ইকবাল, আলিমুল্লাহ খোকন, মেহেদি হাসান সিদ্দিকী মনির, বিপ্লব শরীফ, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, ওমর সানী এবং অমিত হাসান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD