দাউদকান্দি-মতলব উত্তর সড়ক উন্নয়নে ৫২৪ কোটি টাকা অনুমোদন

দাউদকান্দি-মতলব উত্তর সড়ক উন্নয়নে ৫২৪ কোটি টাকা অনুমোদন

পলাশ রায়, মতলব,

কুমিল্লার দাউদকান্দি উপজেলার সঙ্গে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সড়ক যোগাযোগ উন্নত করতে একটি প্রকল্প একনেকে পাশ হয়েছে। এতে খরচ হবে ৫২৪ কোটি ৩৭ লাখ টাকা। ১৮ আগস্ট মঙ্গলবার এ সংক্রান্ত একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন দেয়া হয়েছে। সড়ক উন্নয়নের এ পুরো অর্থই দেবে সরকার।

পরিকল্পনা কমিশনের এ বিষয়ে মতামত হচ্ছে, প্রকল্পটি বাস্তবায়িত হলে কুমিল্লার দাউদকান্দি উপজেলার সাথে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার উন্নত ও নিরাপদ সড়ক যোগাযোগ ব্যবস্থা স্থাপনসহ প্রকল্প এলাকার আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হবে।

‘দাউদকান্দি-গোয়ালমারী-শ্রীরায়েরচর (কুমিল্লা)-মতলব উত্তর (ছেঙ্গারচর) জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ নামে প্রকল্পটি চলতি বছরের জুলাই থেকে ২০২৩ সালের জুনের মধ্যে বাস্তবায়ন করা হবে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ/সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উদ্যোগে প্রকল্পটি বাস্তবায়ন করবে সড়ক ও জনপথ অধিদফতর।

পরিকল্পনা কমিশন সূত্র জানায়, প্রকল্পটি ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপিতে) বরাদ্দবিহীন অননুমোদিত নতুন প্রকল্প তালিকায় অন্তর্ভুক্ত আছে। সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনার সঙ্গে সঙ্গতিপূর্ণ এ প্রকল্পটি।

প্রকল্প অনুমোদন শেষে এ বিষয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, এটা একটা নতুন সড়ক। এটা হাইওয়ে নয়। এটাকে উন্নত করা হবে। এতে মোট ব্যয় হবে ৫২৪ কোটি ৩৭ লাখ টাকা।

এদিকে এ প্রকল্প অনুমোদন হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল, কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনের সংসদ সদস্য সুবিদ আলী ভূঁইয়া এবং সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনির পাঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD