থানায় অপপ্রচারকারীর বিরুদ্ধে অভিযোগ করারও আড়াই মাসেও ব্যবসস্হা গ্রহন করেনি পুলিশ

থানায় অপপ্রচারকারীর বিরুদ্ধে অভিযোগ করারও আড়াই মাসেও ব্যবসস্হা গ্রহন করেনি পুলিশ

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে ফেক আইডি ব্যবহার করে বিভিন্ন বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করছে বেশ কয়েকটি প্রতারক চক্র।

অথচ অপপ্রচার কারিে বিরুুত্বে চাঁদপুর সদর মডেল থানায জিডি করেও বিগত আড়াই মাসেও কোন প্রতিকার হযনি বলে ভোক্ত ভুগিরা জানান অপর দিকে বাদী জহির বলেন প্রশাসন নিরবতার কারনে অপপ্রচার কারি বহাল তবিয়তে রয়েছে, পাশাপাশি আমরা আইনেে আশ্রয় নিয়ে কোন কুল কিনারা পাইনি, যার ফলে ওই ফ্যাক আইডি ব্যবহার কারি আরো সক্রিয হয়ে উঠেছে।

দীর্ঘদিন যাবৎ ওই প্রতারক চক্ররা রাজনৈতিক নেতা-কর্মী ছাড়াও এমপি মন্ত্রীদের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালিয়ে তাদের সামাজিক ভাবে মান সম্মান ক্ষুন্ন করছে।
তেমনি চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মিয়াজী ও যুবলীগের সদস্য জহির মিজির বিরুদ্ধে ফেক আইডি থেকে বিভিন্ন অপপ্রচার করেছে।

এই ঘটনায় চান্দ্রা ইউনিয়ন যুবলীগের সদস্য মোঃ জহির মিজি ফেসবুকে ফেক আইডির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য ২০২০ সালের ২৩শে জুন চাঁদপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার সাধারণ ডায়েরি নং ১০৫৮।

এছাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারী নিজে বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় আর একটি অভিযোগ দায়ের করেন।

ভুয়া ফেসবুক ফেক আইডিগুলোর মধ্যে অতিরিক্ত ভালবাসা নয়, ভারপ্রাপ্ত আওয়ামী লীগ, চান্দ্রা ইউনিয়ন আওয়ামীলীগ পরিবার এবং ত্যাগী ছাত্রলীগ নাম ব্যবহারকারী আইডি থেকে বিভ্রান্তিমূলক তথ্য ছবি পোস্ট কমেন্ট করে সামাজিকভাবে রাজনৈতিক নেতৃবৃন্দ হেয় প্রতিপন্ন করা হচ্ছে।

যুবলীগ নেতা জহির মিজির অভিযোগের প্রেক্ষিতে এসকল ভুয়া ফেসবুক আইডি ও ব্যবহারকারী প্রতারকচক্রের নাম ঠিকানায় সনাক্ত করা হয়।
এ ঘটনায় এই ফেসবুক আইডি ব্যবহারকারীর মূল হোতা চান্দ্রা ইউনিয়নের দক্ষিণ বালিয়া গ্রামের ৯ নং ওয়ার্ডের শামছল হক ঢালী ওরফে ধেন্দার ছেলে জাকির হোসেন ঢালি বাড়িতে চাঁদপুর মডেল থানার এসআই আওলাদ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায়।
কিন্তু এই প্রতারক চক্রের হোতা জাকির হোসেন সৌদি আরব থেকে বিভিন্ন প্যাক ফেসবুক আইডি ব্যবহার করে রাজনৈতিক নেতৃবৃন্দ ও এমপি মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

এই ফেসবুক আইডি ব্যবহারকারী প্রতারক চক্রের সদস্য জাকির হোসেনের নাম-ঠিকানা সনাক্ত করা হলেও এখনো পুলিশ তার বিরুদ্ধে আইনগত ভাবে ব্যবস্থা গ্রহণ না করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

এদিকে এই ঘটনা ধামাচাপা দিতে ওই প্রতারক চক্রের হোতা জাকির তার পরিবারের লোকজন দিয়ে দালাল চক্রের মাধ্যমে অভিযোগকারী জহিরকে চাপ প্রয়োগ করেছে বলে খবর পাওয়া গেছে।

চাঁদপুর মডেল থানায় অভিযোগের আড়াই মাস পরেও অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় সে আবারও প্রবাসে থেকে ফেসবুক আইডি থেকে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এই প্রতারক চক্রের হোতার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানিয়েছেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD