পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোটে জরিমানা আদায়

পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোটে জরিমানা আদায়

চাঁদপুর প্রতিনিধি

আজ সোম। বার চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের বিশেষ অভিযান পরিচালিত হয়, উক্ত অভিযানে
চাঁদপুর শহরের চাঁদপুর আল মানার হাসপাতালে অপরিচ্ছন্নভাবে বর্জ্য অপসারনের বিরুদ্ধে ও ওয়ারলেস বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ৬,০০০/- (ছয় হাজার) টাকা জরিমানা আদায় এবং ১৬৮ (একশত আটষট্টি) কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ

পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ-এর উপস্থতিতে চাঁদপুর পৌরসভার মিশন রোডে অবস্থিত চাঁদপুর আল মানার হাসপাতালে অপরিচ্ছন্নভাবে বর্জ্য অপসারনের বিরুদ্ধে ও ওয়ারলেস বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনায় আনুমানিক ১৬৮ (একশত আটষট্টি) কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দসহ সর্বমোট ৬,০০০/- (ছয় হাজার) টাকা জরিমানা আদায় করা হয়েছে।

চাঁদপুর পৌরসভার মিশন রোডে অবস্থিত চাঁদপুর আল মানার হাসপাতালে পরিবেশগত ছাড়পত্রের শর্ত মোতাবেক ঢাকনাযুক্ত বিন না থাকা, অপরিচ্ছন্ন পরিবেশ, বর্জ্য অপসারনের রেজিস্ট্রার না থাকাসহ বিভিন্ন অভিযোগে ৪,০০০/- (চার হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষণিক আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে তাদেরকে পরিবেশগত ছাড়পত্রের শর্ত অনুযায়ী বর্জ্য অপসারনসহ অন্যান্য বিষয়সমূহ মেনে চলার জন্য নির্দেশ প্রদান করা হয়। এছাড়া ভবিষ্যতে একই অপরাধ করা হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্ক করা হয়। উল্লেখ্য ইতোপূর্বে গত ১৭ আগস্ট ২০২০ তারিখ পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ে চাঁদপুরের বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সাথে সচেতনতামূলক সভা করে সঠিক উপায়ে বর্জ্য অপসারনের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছিল।

এর আগে সকালে চাঁদপুর পৌরসভার ওয়ারলেস বাজার এলাকার মেসার্স তিশা স্টোরে অভিযান চালিয়ে আনুমানিক ১৬৮ (একশত আটষট্টি) কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। সেসময় প্রতিষ্ঠানটির মালিক জনাব নাজিব হোসেনকে ২,০০০/- (দুই হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষণিক আদায় করা হয়।

মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক জনাব এ,এইচ,এম, রাসেদ, পরিদর্শক জনাব উত্তম কুমার, নমুনা সংগ্রহকারী জনাব মোঃ মোবারক হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ। জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD