সন্তোষপুর গ্রামের টোনা গাজি বাডির রাস্তাটির বেহাল দশা।

সন্তোষপুর গ্রামের টোনা গাজি বাডির সংলগ্ন রাস্তাটির বেহাল দশা।

ফরিদগঞ্জ প্রতিনিধি

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১১ নং পূর্ব চরঃদুখিয়া সন্তোষপুর গ্রামের ২নং ওয়ার্ডে টোনা গাজী বাডি সংলগ্ন কাঁচা রাস্তাটি যেনো এলাকাবাসীর জন্য এখন মরন ফাদেঁ পরিনত।
রাস্তাটির বেহাল দশার কারনে মানুষের চলা-চলের অনুপযোগী যার কারনে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শিপে বাডির সামনে থেকে টোনা গাজী বাডির হয়ে পশ্চিম সন্তোষপুর পর্যন্ত অনেক পুরানো রাস্তাটি এতো বছরেও আলোর মুখ দেখেনি। বর্ষা আসার সাথে সাথে খানাখন্দ, কাঁদার ছড়াছড়ি পুরো রাস্তা জুড়ে।
এছাড়া রাস্তাটি দিয়ে প্রতিদিন বিভিন্ন ভারী যান বাহন ও মালবাহী পিকআপ, সিএনজি, অটো সহ চলাচল করেন।
রাস্তাটি দিয়ে কোমলমতি ছাত্র /ছাত্রী বিভিন্ন স্কুল,কলেজ, মাদ্রাসা এবংকিন্ডার গার্ডেন যেতে হয়।
এবিষয়ে একজন গাডি চালক জানানঃজীবনের ঝুকিঁ নিয়ে এই রাস্তাটি পারা-পার করতে হয়,ফলে অনেক সময়ে গাডি উল্টিয়ে পডে যায়।
অনেক সময় মূমুর্স রোগী শিশু,বয়স্ক মহীলা সহ চিকিৎসার জন্য হাসপাতালের অভিমুখে এই রাস্তাটি দিয়ে যেতে হয়,কিন্তু রাস্তাটি বর্তমানে চলা চলের জন্য অনুপযোগী।
রাস্তাটি দিয়ে লোকজন হাট বাজার সহ উপজেলায় যেতে হয়।
এই রাস্তাটি পার্শ্ববতি হাইমচর উপজেলার সহীত মিলিত হয়েছে।তাছাডা বেডির বাজার ও কালির বাজার,বিরামপুর,বেপারি বাজার, রামপুর,সহ ভিবিন্ন বাজারে যাতায়াত করতে হয় এই বেহাল রাস্তাটি দিয়ে।
এই রাস্তাটি দিয়ে যে সকল পাঠশালায় যেতে হয়,সন্তোষপুর দারু সুন্নাত মাদ্রাসা, সন্তোষপুর উচ্চ বিদ্যালয়,ভোট স্কুল প্রাইমারী বিদ্যালয়,পশ্চিম সন্তোষপুর প্রাইমারী বিদ্যালয়, সন্তোষপুর দ্বীনিয়া মাদ্রাসা, রামপুর বাজার ফাজিল মাদরাসা,ফিরোজপুর উচ্চ বিদ্যালয় সহ কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যেতে হয়।

এলাকাবাসী জানান বর্ষা মৌসুমে এ রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে যায় এতে করে আমাদের চলাচলে অনেক ভোগান্তি পোহাতে হয়।
ইতি নামের একজন মাদ্রাসার শিক্ষার্থী এপ্রতিনিধিকে জানানঃ , এই রাস্তাটি দিয়েই আমাদের প্রতিদিন স্কুল/ মাদরাসায় যেতে হয়, অনেক সময় পা পিছলে পড়ে গিয়ে আমাদের ইউনিফর্ম নষ্ট হয়ে যায়, সর্বোপরি বর্ষা আসলে আমাদের প্রতিষ্ঠানে যেতে ভোগান্তি পোহাতে হয়।

এলাকাবাসী ও শিক্ষার্থী এবং সচেতন মহলের জোর দাবী, এ রাস্তাটি দ্রুত চলাচল উপযোগী এবং পর্যায়ক্রমে পাকা করনের মাধ্যমে আমাদের উদ্বৃত সমস্যা সমাধানে স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা চেয়ারম্যান ও মাননীয় সাংসদ মহোদয়ের প্রতি জোর দাবি জানাচ্ছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD