শাহরাস্তিতে মাদক ক্রেতা-বিক্রেতার হামলায় প্রতিবাদী আহত

শাহরাস্তিতে মাদক ক্রেতা-বিক্রেতার হামলায় প্রতিবাদী আহত

হাসানুজ্জামানঃ

চাঁদপুরের শাহরাস্তিতে মাদক দ্রব্য বিক্রয় কালে ক্রেতা-বিক্রেতার হামলায় প্রতিবাদী এক যুবক আহত হয়েছে। আহত যুবক থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ঘটনাটি ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১২টায় উপজেলার পশ্চিম উপলতায় বারেকের দোকানের সামনে ঘটে।

জানা যায়, ঘটনার দিন সকাল বেলা পশ্চিম উপলতা বারেকের দোকানের সামনে অবস্থান করছে একই এলাকার মৃত মক্রমআলীর ছেলে সাইফুল ইসলাম (৩২)। প্বার্শবর্তি বেপারী বাড়ি থেকে জনৈক এক ব্যক্তি বের হলে সাইফুল তাকে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে ওই বাড়ির মৃত আরব আলীর পুত্র খোরশেদ আলম (৩৩) ও তার স্ত্রী রুম্পা বেগম(২৬) উক্ত জিজ্ঞাসাবাদে শরীক হয়। এ সময় তারা কথা কাটাকাটির এক পর্যায়ে সাইফুল ইসলামকে বেদম প্রহার করে। এতে সে গুরুতর আজত হলে তাকে উপজেলা সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে হয়।

এবিষয়ে আহত সাইফুল বলেন, খোরশেদ এবং তার স্ত্রী রুম্পা দীর্ঘদিন থেকে এলাকায় মাদক ব্যবসা করে যাচ্ছে। মুরব্বি শ্রেনীর লোকজন তাদের নিষেধ করলে তার স্ত্রী রুম্পা মামলা দিয়ে এলাকা ছাড়া হুমকি প্রদান করে। ঘটনার দিন সকালে দোকানের সামনে বসে থাকাবস্থায় এক ব্যক্তি খোরশেদের বাড়ি থেকে মাদক দ্রব্য নিয়ে বের হওয়ার সময় তাকে হাতে নাতে আটক করি। ডাক-চিৎকার শুনে খোরশেদ ও তার স্ত্রী দৌঁড়ে এসে আমার উপর চড়াও হয় এবং আমাকে অকথ্য ভাষায় গাল মন্দ করে। আমি তার প্রতিবাদ করলে খোরশেদ, তার স্ত্রী ও মাদক ক্রেতা হাড্ডি লিটন আমাকে বেদম প্রহার করে। স্থানিয় স্বাক্ষী ও প্রত্যক্ষদর্শীরা আমাকে তাদের কবল থেকে উদ্ধার করে। আমি আমার ও আমার পরিবার পরিজনের জীবন রক্ষা করতে আইনের আশ্রয় গ্রহন করেছি।

অন্যদিকে খোরশেদ আলম বলেন, লিটন আমার মেহমান, সে এখানে বেড়াতে এসেছেছিলো। তাকে মাদকের সন্দেহে আটক করার চেষ্টা করে সাইফুল। পুরো ঘটনাটি একটি সাজানো
নাটক ছাড়া আর কিছুই না। যেকোনো পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিত ভাবে আমাদের ঘায়েল করতে চেয়েছে সাইফুল। আমার নিরাপত্তা জনিত কারনে আমিও আইনের দ্বারস্থ্য হয়েছি।

এলাকাবাসী বলেন, খোরশেদ দীর্ঘদিন ধরে এলাকায় মাদক কারবারি করে এখানকার যুব সমাজকে ধংস করে দিচ্ছে। তার বিরুদ্ধে মাদক বিক্রির কারনে বহু মামলা রয়েছে এবং বহুবার কারাভোগ করেছে। সমাজবাসীরা আইনের সহায়তা নিয়ে এমন দেশদ্রোহী, সরকারী আইন লঙ্গনকারী, চোরাকারবারিকে কঠোর শাস্তিসহ সমাজ চ্যুত করতে অনুরোধ জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD