মা ইলিশ রক্ষায় আমরা সক্রিয় থাকবো – সদর সার্কেল স্নিগ্ধা সরকার

মা ইলিশ রক্ষায় আমরা সক্রিয় থাকবো – সদর সার্কেল স্নিগ্ধা সরকার

খায়রুল ইসলাম বিল্লাল

চাঁদপুর: চাঁদপুরের ঐতিহ্য রূপালি ইলিশকে নিয়ে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন জেগে উঠো মাটির টানে শ্লোগান কে নিয়ে ইলিশ উৎসব শুরু করে। এবছর গৌরবের এক যুগ পালন করা হচ্ছে। গত বৃহস্পতিবার বিকালে জাতীয় সঙ্গীতের মধ্যমে ইলিশ উৎসবের সূচনা করা হয়।

শুক্রবার (২ অক্টোবর) বিকাল ৪টায় নির্দিষ্ট স্থানে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রথমেই নৃত্য বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এর পর সংগীত প্রতিযোগীতা অনুষ্ঠীত হয়।বিচারকের দায়িত্ব পালন করেন সুমা দত্ত,আরিশা লিমু, রাশেদুল রাব্বি (ভাচ্যুয়েলে বিচারক ছিলেন কৃষ্ণা সাহা, তাহমিনা হারুন), অনিতা নন্দি, মৃণাল সরকার ও হারুন আল রশীদ।সংগীত প্রতিযোগীতা শেষে প্রীতিবিতর্ক অনুষ্ঠিত হয়।

মডারেটর জাহিদুর রহমান নিরব ও সভাপ্রধান রাশেদ শাহরিয়ার পলাশ। বিষয় ” ইলিশ সম্পদ সংরক্ষনে আইনের কঠোর প্রয়োগের চেয়ে জেলেদের উপযুক্ত প্রশিক্ষণ ” নিশ্চিত করা জরুরী চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশনের আয়োজনে এ প্রীতি বিতর্ক প্রতিযোগীতা। পক্ষ দল চাঁদপুর সরকারি কলেজ ও বিপক্ষ দলে চাঁদপুর সরকারি মহিলা কলেজ।

পক্ষ দলের বির্তাকিক হলোঃ দলনেতা এহ্সানুল হক বাপ্পি, তানিয়া ইসলাম ও মারিয়া ইসলাম। বিপক্ষ দলের বিতারর্কিক হলোঃ সাদিয়ামুল নূর মিনফা, মুনিয়া খাতুন ও জান্নাতুল বুশরা।

রাতে গোল টেবিল বৈঠকে ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশীদের সঞ্চালনায় ও অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল স্নিদ্ধা সরকার। আরো বক্তব্য রাখেন, স্বর্নপদক প্রাপ্ত সমবায়ি জসীম উদ্দীন শেখ, পরেশ মালাকার, মহসীন পাঠান,সচিব তোফায়েল আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD