বেগমগঞ্জ, বেগম,বেগ – ইমাউল হক পিপিএম

বেগমগঞ্জ, বেগম,বেগ – ইমাউল হক পিপিএম

কক্স বাজার প্রতিনিধি

বেগ আর আবেগ এখন নষ্টামির ভিডিও তে ভাইরাল। বেগ থেমে গেছে।আবেগ অসহায়!কামনা, বাসনা আজ বখাটেদের মর্জি।দৈহিক আব্র আজ মোবাইল ফোনে বিবস্ত্র।নষ্টামির ভিডিও আর ভাইরাল যেন বীরত্বের মহড়া।সমাজ আজ নূপুংষক দের পোকা পড়া দন্তের কামড়ে ক্ষত বিক্ষত! নোংরা দের মুখের বিষক্ত লালায় বিলুপ্ত প্রায় পুরুষ চরিত্র, বিকৃত হয়েছে মস্তিষ্ক, প্রশ্নবিদ্ধ পৌরুষত্ব!

মা,মামণি, ভগ্নি,বোন,রমনি, নারী,জায়া,স্ত্রী,কন্যা, দাদী,নানী,খালা, ফুপু, বিভিন্ন নামে আমাদের কাছে তারা সম্মানিত। ঘুরে ফিরে ই তাদের স্ত্রী বাচক অর্থে তারা স্বমহিমায় উজ্জ্বল। পুরষ বেগম ডাকেনি, বা দেখেনি এমন টা বিরল।

আর বেগমের সম্মান,মর্যাদা অনেক উপরে,অর্থ গভীরে,গাম্ভীর্য শুধু গন্জে নয় ,জলে স্থলে অতরীক্ষে। যুগে যুগে ,পৌরুষত্ব,বীরসিংহ, ধনপতি,বীরপতি,মহানায়ক,মহাত্নন, মহাশয় সবাই কিন্ত বেগমের উদরে,পায়ের নীচে। বেগমের কাছে কুর্নিশ করে নাই এমন সাহেব ভুবনে নেই।

মোঘল আমলে শায়েস্তা খান তার বেগম নিয়ে নওয়াখালের চৌমনী নোঙর ফেলে বেগমগঞ্জ এসেছিলেন। তখন থেকেই নাম হয় বেগমগঞ্জ। তখন বেগমের মর্যাদা ছিল জী হ্যাঁ,।হাজীর জাঁহাপানা।
নোয়াখালীর মানুষ ঐতিহ্য বাহী ,সম্ভান্ত, অতিথিপরায়ন। নিজস্ব ভূখণ্ড ও জনপদের মানুষের মধ্যে নিজেদের ভাব গাম্ভীর্য ধরে রাখে।বিশেষ করে ঐ এলাকায় চাকরির সুবাধে দেখেছি ,ভগ্নি গন পর্দানশীল, রক্ষণশীল, ধর্মপরায়ন, নিজেদের পরিবারে আত্মসম্মান বজায় রাখতে ,বেগমদের সম্মান, শ্রদ্ধা,ভক্তি আর প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে নোয়াখালীর মানুষের জুড়ি নেই।

বেগমগঞ্জ এর বেগমগঞ্জ মোঘল আমল থেকেই রক্ষিত, সম্মানিত ছিল। বাদল সহ কয়েক জন বেগমগঞ্জের মাটিতে চরিতার্থ করলেন তাদের অসৎ চরিত্র। অপমানিত করলেন এক জন ভগ্নিকে। ধর্ষণের চেষ্টা করল ,ভিডিও করে একমাস ব্লাকমেইল করছে ।আর ভাইরাল হওয়ার পর সবাই জানলাম বেগমগঞ্জে বেগমগের উপর নির্যাতনের মাত্রা। বেগম দের ঔরসে হাজার হাজার সাহেব রা আজ সরব।বেগমের হারানো বেগ উদ্ধারের।

নারীর সম্ভাম হানি করে তার সম্মান আর আবেগ মোবাইল ফোনে বন্দী করে ডিজিটাল কায়দায় দ্বিতীয়বার অনৈতিক কাজের শর্ত আদায় করার চেষ্টা।

বেগমের ইজ্জত ভাইরাল করে ,সম্মান কে হানিকর করার হুমকি আর নোংরামির বানিজ্যিক রুচি প্রকাশিত করেছে কতিপয় লম্পট। তারাও কোন না কোন ভগ্নি, বেগমের মাধ্যমে পৃথিবীতে এসেছে।

কিন্ত ঘূনার বিষয় হল তারা গূহে বা নিজেদের মধ্যে সীমাবদ্ধ রাখেনি।সমাজে সংক্রমিত করেছে,পৃথিবীর মানুষের কাছে গন্জের বেগমদের ছোট করেনি দেশের সুনাম নষ্ট করেছে।জীবিত ঐ ভগ্নি কে তার সম্ভম ,ইজ্জতের ভিডিও প্রচার করে তাকে প্রতিদান মৃত্যুর শাস্তি দিয়েছে।

এই সকল নষ্ট, কুলাঙ্গার, অসভ্য, কাপুরুষ, নষ্ট, ভষ্ঠ, ভন্ড, পাপীষ্ঠ, দের সাহস ও দৌরাত্ম্য এদেশের সমাজ, ধর্ম, সংস্কৃতি ও আবেগ কে উলঙ্গ করে ফেসবুকে ভাইরাল করেছে ।এ যেন প্রত্যেক বেগমের উপর অসভ্যতার পশুত্ব।

তাদের নোংরা পৌরুষত্বের শক্তি নষ্ট আর দুশচরিত্রের শাস্তি কিন্ত আছে।একে বারে সংক্ষিপ্ত কিন্ত চুড়ান্ত।আপাতত দূষ্টিতে হয়ত দৃশ্যমান হয়নি কিন্ত হবে।হয়েছে ও তো।

শুধু বেগমগঞ্জে নয় অনেক জায়গাতেই বেগম, ভগ্নি, রমনীদের সম্মান হানি হচ্ছে।তাদের বেগ পরিবর্তন করে আবেগ নিয়ে ভিডিও গেম চলছে।
তাই মর্যাদাশীল, ব্যক্তিত্ব সম্পন্ন সাহেব দের কাছে আহ্বান আসুন আমরা আমাদের পরিবারের পুরুষদের অন্তত একবার করে বলি নারীর সম্মান স্বত্বাকে যেন সম্মানিত করে চলি।।।

দুষিত, উলঙ্গ, কুলষিত, অসুস্থ, সাইকো, মস্তিষ্ক বিকৃত বাদল গংদের কলংকের দাগ এখানেই থামানো দরকার। আর এখনই উপযুক্ত সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD