মোস্তাক-জিয়ার মরনোত্তর বিচারের দাবি গণদাবিতে পরিণত হয়েছে.লায়ন মোঃ গনি মিয়া বাবুল

মোস্তাক-জিয়ার মরনোত্তর বিচারের দাবি গণদাবিতে পরিণত হয়েছে.লায়ন মোঃ গনি মিয়া বাবুল

নিউজ ডেক্স

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মোস্তাক-জিয়ার মরনোত্তর বিচারের দাবি গণদাবিতে পরিণত হয়েছে। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত মোস্তাক-জিয়ার মরনোত্তর বিচারের দাবিতে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে ৬ অক্টোবর বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ, মানববন্ধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করে আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত একটি অংশের বিচার করা হয়েছে। কিন্তু এই হত্যাকান্ডে জড়িত পর্দার আড়ালের কুশীলবদের এখনো বিচার করা সম্ভব হয়নি। দেশে আইনের শাসন ও মানবাধিকার সুনিশ্চিত করতে এসকল কুশীলবদের আইনের আওতায় আনতে হবে। হত্যাকান্ড পরবর্তীতে যারা ইনডেমনেটি দিয়ে এই জঘন্য ও বর্বরোচিত হত্যাকান্ডের বিচার বন্ধ করতে চেয়েছিল এবং হত্যাকান্ডের নির্দেশদাতাদের সর্বোচ্চ শাস্তির দাবি বর্তমানে বাঙালি জাতির গণদাবিতে পরিণত হয়েছে। ফলে মোসতাক-জিয়া গংদের মরোনত্তর বিচার করার মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হবে।
সভাপতির বক্তব্যে এম এ জলিল বলেন, মরনোত্তর বিচারের অনেক উদাহারণ বিশ্বে রয়েছে। বৃটেনের লর্ড কর্মওয়েল এর মরনোত্তর বিচার হয়েছে।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জয়বাংলা মঞ্চের সভাপতি মুফতি মওলানা মাসুম বিল্লাহ নাফিয়ী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ নেতা আ স ম মোস্তফা কামাল, সাংবাদিক ও সাবেক ছাত্রনেতা মানিক লাল ঘোষ, কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আনিসুর রহমান দেশ, মুক্তিযোদ্ধা পল্লী সোসাইটির সভাপতি আলমগীর শেখ, নারীনেত্রী এলিজা রহমান, বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা পরিষদের মাশায়েখ পরিষদের সভাপতি হাকীম মাওলানা আনছার আহমেদ সিদ্দিকী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD