চাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে এডভোকেট জিল্লুর রহমান জুয়েল নির্বাচিত।

চাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে এডভোকেট জিল্লুর রহমান জুয়েল নির্বাচিত।

আমান উল্যা আমান :

পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিল্লুর রহমান জুয়েল নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট হচ্ছে ৩৪ হাজার ৮শ’ ২৫। নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী আক্তার হোসেন মাঝি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬শ’ ১৩ভোট। এছাড়া ও ইসলামী আন্দোলনের বাংলাদেশ এর মনোনীত প্রার্থী মামুনুর রশীদ বেলাল হাতপাখা প্রতীকে পেয়েছেন ১ হাজার ২শ’ ৩৩ ভোট। নির্বাচনে মোট ভোট কাস্ট হয়েছে ৩৯হাজার ৭শ’ ৮ টি।

এছাড়া পৌরসভার ১৫টি ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত ১৫জন ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত ৫টি মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত ৫জন জয় লাভ করেন।
শনিবার (১০অক্টোবর) সকাল ৯টায় থেকে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে চাঁদপুর পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পৌরসভার ১৫ টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।
বিভিন্ন অনিয়মের অভিযোগে দুই মেয়র প্রার্থী নির্বাচন বর্জন করেন। সকাল ১১টায় বিএনপির মনোনিত ধানের শীষের প্রার্থী আক্তার হোসেন মাঝি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখার প্রার্থী মামুনুর রশিদ বেলাল নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এদিকে নির্বাচনী সহিংসতায় চাঁদপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের গনি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশে প্রতিপক্ষের হামলায় আহত হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহতের নাম ইয়াছিন (১৮)। উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে শহরতলীর বাবুরহাট এলাকায় অ্যাম্বুলেন্সে সে মারা যায়। এছাড়া ও কয়েকটি কেন্দ্রে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনায় কাউন্সিলর প্রার্থীসহ প্রায় ১৫জন আহত হয়েছে।

উল্লেখ্য,এই নির্বাচনে ৩জন মেয়র প্রার্থী অংশগ্রহন করেন। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে প্রার্থী অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান জুয়েল,বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে আক্তার হোসেন মাঝি, অপরজন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকে মামুনুর রশিদ বেলাল অংশগ্রহণ করেন। সকল প্রার্থী নিজ নিজ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন। পরে নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্টদের নিয়ে ভোট কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করতে দেখাগেছে।

চাঁদপুর পৌর নির্বাচনে ১৪তম মেয়র নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদকেমো.জিল্লুর রহমান জুয়েল।তিনি ৫২টি কেন্দ্রে পান ৩৪ হাজার ৮৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের আক্তার হোসেন মাঝি পান ৩ হাজার ৬১১ভোট।

নব নির্বাচিত মেয়র জিল্লুর রহমান জুয়েল কে অভিনন্দন ও শুভেচ্ছা জানান সোনালী চাঁদপুর নিউজ ডট কম অন লাইন পএিকার পরিবার বর্গের পক্ষ থেকে প্রতিষ্টাতা ও প্রকাশক এস আর শাহ আলম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD