প্রশাসনের সাথে আসন্ন শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে মত বিনিময়

প্রশাসনের সাথে আসন্ন শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে মত বিনিময়

আমান উল্যা আমান:

আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠভাবে উদযাপনের লক্ষ্যে, বুধবার(১৪ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা সহকারী কমিশনার( ভূমি), শারমিন আক্তারের সভাপতিত্বে এবং পূজা পরিষদের সভাপতি ও হিন্দু কমিউনিটির অন্যতম সংগঠক হিতেষ শর্মার এর পরিচালনায় উপজেলা মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ভূমি কর্মকর্তা শারমিন আক্তার বলেন, মহামারি করোনাভাইরাসের পরিস্হিতির কারনে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সকল আনুষ্ঠানিকতা পালন করতে হবে। প্রতিটি মন্ডপে আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও প্রশাসনের তদারকির পাশাপাশি নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

সভায় বক্তাগণ বলেন, করোনাভাইরাসের কারনে স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে এ বছর প্রতিটি মন্ডপের প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা ও হ্যান্ড স্যানিটাইজার রাখা। মন্ডপে প্রবেশের পথে কম পক্ষে ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা। পুরুষ ও নারীদের আলাদা প্রবেশ পথ রাখা। দর্শনার্থী, পুরোহিত,ও স্বেচ্ছা সেবকদের অবশ্যই মাস্ক পরিধান করা,অধিকতর নিরাপত্তার জন্য মন্ডপ ও তার পাশ্ববর্তী এলাকায় ক্লোজ সার্কিট ক্যমেরা স্থাপন করা,ডিজে সাউন্ড সিস্টেমের ব্যবহার না করা,শুধু মাত্র ধর্মীয় সংগীত পরিবেশন করা।

প্রতিমা বিসর্জনের সময় সকল প্রকার শোভা যাত্রা পরিহার করা সহ সকল মন্ডপে নিজস্ব জেনারেটরের ব্যবস্থা করা এবং প্রত্যেক মন্ডপকে দেওয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত নির্দেশনা গুলি মেনে চলার জন্য আহ্বান জানানো হয়। সভায় উপস্থিত ছিলেন,উপজেলা ভাইস চেয়ারম্যান জি এস তছলিম,দায়িত্ব প্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহিদ হোসেন,ডি জি এম পল্লী বিদ্যুৎ, আনসার ও ভিডিপি কর্মকর্তা সৌভাগ্য সাহা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি ডা: পরেশ চন্দ্র পাল,সদর আখড়ার সাধারন সম্পাদক,উৎপল সাহা,সাধারন সম্পাদক তপন মজুমদার,পূজা উদযাপন শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক ও অধ্যক্ষ হরিপদ দাস,যুব ঐক্য পরিষদের আহ্বায়ক বিশ্বজিত দাস,সাধারন সম্পাদক গনেশ লোধ,পূজা পরিষদের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক রাজন দে সহ ২০ টি পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদক গণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD