শাহরাস্তিতে গৃহবধূর গলায় ফাঁস পরিবারের অভিযোগ হত্যা- আটক-৪

শাহরাস্তিতে গৃহবধূর গলায় ফাঁস পরিবারের অভিযোগ হত্যা- আটক-৪

হাসানুজ্জামানঃ

চাঁদপুরের শাহরাস্তিতে শ্বশুরালয়ে গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। বিষয়টি হত্যা বলে অভিযোগ করছে গৃহবধূর পিতা পরিবার। এবিষয়ে একটি মামলা দায়ের করেছে মৃত গৃহবধূর মা রেহানা আক্তার। যার নং ১৪, ধারা- ৩০৬, তাং ১৬।১০।২০২০ইং।

ঘটনাটি ১৫ অক্টোবর বৃহস্পতিবার রাত ১০টায় উপজেলার টামটা উত্তর ইউনিয়নের ইছাপুরা গ্রামের নলুয়া বাড়িতে ঘটে।

জানা যায়, ওই বাড়ির হারুন-রশিদের পুত্র মহিনউদ্দীন’র (২৭) সাথে বিগত ৩ বছর আগে শরা-শরীয়ত মোতাবেক বিয়ে হয় কুমিল্লার চান্দিনা উপজেলার কৈলাইন পূর্বপাড়া বড় বাড়ির মোঃ হাসান আলীর মেয়ে হাবীবা আক্তার রিয়া মনি’র (২০)। এই সময়ের মধ্যে তাদের সংসার জুড়ে নাফিসা তাবাচ্ছুম মাহিরা নামে ১৪ মাসের একটি কন্যা সন্তান রয়েছে। ঘটনার দিন সন্ধ্যায় ওই বাড়িতে মেহেদী সন্ধ্যা চলছিলো। যখন সবাই মেহেদী সন্ধ্যার আনন্দে ব্যস্থ তখনই ঘটে এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি। ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ দেখতে পান। প্রাথমিক সুরতহাল শেষে লাশ থানায় নিয়ে আসেন তারা। পরের দিন ময়নাতদন্তের জন্য জেলা মর্গে প্রেরন করা হয়। এঘটনায় মৃত গৃহবধূর শ্বশুরালয়ের ৪ জনকে আটক করেছে থানা পুলিশ।

এব্যাপারে মামলা বাদীনি রেহানা আক্তার বলেন, আমার আদরের রিয়া মনিকে তারা হত্যা করে ফাঁসিতে ঝুলিয়েছে। আমার রিয়া কখনওই ফাঁসি দেয়ার মেয়ে নয়। কিছু হলেই সে আমাদের জানাতো।
আর এমন কি ঘটনা ঘটলো যে রিয়া আমাদের কিছু না জানিয়ে ফাঁসিতে ঝুললো। এটা কোন ভাবে হওয়ার নয়। তারা আমার মেয়েকে হত্যা করেছে- কথা গুলো বলতে বলতে তিনি কাঁন্নায় ভেঙ্গে পড়লেন।

থানায় মামলা দায়েরের পর পুলিশ রিয়া মনি’র শ্বশুর হারুনুর রশীদ (৫৬), শ্বাশুড়ি আয়েশা বেগম (৪৫), স্বামী মহিন উদ্দীন (২৭) ননদ হাসনে হেনা (১৭) কে আটক করে কোর্ট হাজতে প্রেরণ করেন।

এবিষয়ে অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম এলএলবি বলেন, নিহত গৃহবধূর মায়ের অভিযোগের ভিত্তিতে আত্মহত্যায় প্ররোচনামূলক মামলা রুজু করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্টের উপর বাকি আইনী ব্যবস্থা নির্ভর করবে বলে তিনি জানান।

এলাকাবাসী বলেন, রিয়া মনি’র শ্বশুরালয়ে এমন কোন ঘটনা ঘটেছে বলে আমাদের জানা নেই। তবে রিয়া এমন মেয়ে নয় যে আত্মহত্যা করার মত পথ বেছে নিবে। কারন তার কোল জুড়ে রয়েছে ১৪ মাসের শিশু কন্যা মাহিরা। এঘটনা নিয়ে এলাকায় নানান প্রশ্ন, নানান গুঞ্জন বাতাসে বাতাসে বইছে—–

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD