ভোটের ছয় দিন আগেই বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ভোটের ছয় দিন আগেই বিএনপি প্রার্থীর ভোট বর্জন

পলাশ রায় মতলব

চাঁদপুরের মতলব পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এনামুল হক বাদল নির্বাচনের ৬ দিন আগেই নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

খালেদা জিয়া ঘরের বাইরে যেতে অক্ষম
পুলিশের মহাপরিচালককে বিএনপির চিঠি
প্ল্যাকার্ডে প্রতিবাদ জানাবেন বিএনপির এমপিরা
সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালের দিকে চাঁদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এই ঘোষণা দেন।

লিখিত বক্তব্যে এনামুল হক বাদল বলেন, আমি দল এবং দলের প্রতীকের প্রতি সম্মান রেখে অনেক বাধা থাকা সত্ত্বেও নির্বাচনে অংশগ্রহণ করেছি। কিন্তু নির্বাচনের প্রথম থেকেই নির্বাচন কমিশন ও প্রশাসন আমাকে অসহযোগিতা করে আসছে। তাছাড়া সরকারদলীয় অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পৌরসভার প্রতিটি এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

তিনি বলেন, প্রতিদিন দলীয় নেতাকর্মীদের হুমকি-ধমকি এবং নির্বাচনী কর্মকাণ্ডে বাধাসহ নেতাকর্মীদের এলাকা ছাড়ার হুমকি দেয়া হচ্ছে। তাছাড়া নির্বাচনের প্রচারণার প্রথম দিন থেকে আমার নির্বাচনী পোস্টার প্রকাশ্যে ছিঁড়ে ফেলে আগুন ধড়িয়ে দেয়া হয়।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, এ বিষয়ে আমি নির্বাচন কর্মকর্তা, রিটার্নিং অফিসার, প্রধান নির্বাচন কমিশনার বরাবার ১০টি অভিযোগ করার পরও কোনো প্রতিকার পাইনি। নির্বাচনের প্রচারণা করতে গেলে মুন্সিরহাট ও জাফরিয়া এলাকায় আওয়ামী লীগ ও যুবলীগের কর্মীরা হামলা চালায়। উল্লেখিত বিষয়েও অভিযোগ করে কোনো প্রতিকার পাইনি।

‘তাই রিটানিং অফিসার ও প্রশাসনের অসহযোগিতা এবং সরকার দলীয় অব্যাহত হুমকি ধমকি, হামলা মামলায় জানমালের ক্ষয়ক্ষতি থেকে বিএনপি তথা ধানের শীষের কর্মী সমর্থকদের রক্ষা করার জন্য সিনিয়র নেতৃবৃন্দদের পরামর্শে একতরফা প্রহসনের নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি মতলব পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ৬ দিন আগেই নির্বাচন বর্জন করলেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এনামুল হক বাদল।

আসন্ন মতলব পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী এনামুল হক বাদল বর্তমানে উপজেলা বিএনপির সভাপতি। তিনি বিগত ৩ বার নির্বাচনে অংশগ্রহণ করে ২ বার মতলব পৌবসভার মেয়র নির্বাচিন হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD