গাড়ি বন্ধ রেখে খুলনার বিএনপির সমাবেশ বন্ধ করা যাবে না

গাড়ি বন্ধ রেখে খুলনার বিএনপির সমাবেশ বন্ধ করা যাবে না

খুলনা প্রতিনিধি

গাড়ি বন্ধ রেখে খুলনার বিএনপির সমাবেশ বন্ধ করা যাবে না অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ অন্যরা

খুলনা মহানগরের শহীদ মহারাজ চত্বরে আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় বিএনপির সমাবেশ যেকোনো মূল্যে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মহানগরের কে ডি ঘোষ রোড এলাকায় দলীয় কার্যালয়ে সমাবেশের সবশেষ প্রস্তুতি সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

মঞ্জু বলেন, হঠাৎ নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশি হয়রানি ও গ্রেফতার করে আতঙ্ক ছড়াচ্ছে পুলিশ। সমাবেশের ৯৫ শতাংশ প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

কিন্তু সমাবেশ ব্যর্থ করতে ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন তিনি।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি বলেন, সমাবেশের অনুমতি চেয়ে কয়েক দফায় আবেদন করা হয়েছে।

কিন্তু ভোট ডাকাত অবৈধ সরকার কোনো অনুমতি দেয়নি। এছাড়া পরিবহন বিভাগের মালিকদের ডেকে নিয়ে খুলনার ১৮ রোডের সব গাড়ি চলাচল ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পুলিশ।
মহারাজ চত্বরেই সমাবেশ হবে। বিএনপি আশাবাদী অচিরেই অনুমতি দেওয়া হবে। শুক্রবার দুপুর পর্যন্ত খুলনা মহানগরের বিভিন্ন এলাকা থেকে অন্তত ৩০ নেতাকর্মীকে গ্রেফতারি পরোয়ানা ছাড়াই আটক করা হয়েছে। পুলিশের এ আচরণ মোটেই কাম্য নয়।
তিনি অভিযোগ করে বলেন, পরিবহন শ্রমিকদের সঙ্গে বৈঠক করে সমাবেশের আগে খুলনা বিভাগে পরিবহন চলাচলে নিষেধ করা হচ্ছে। এ নীতি পরিহার করে নেতাকর্মীদের নির্বিঘ্নে সমাবেশে আসতে দেওয়ার আহ্বান জানান মঞ্জু। একইসঙ্গে আটক নেতাকর্মীদের মুক্তি, পুলিশের আচরণ পরিহারের দাবি জানান।

সভায় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, অ্যাডভোকেট বজলুর রহমান, স ম অব্দুর রহমান, রেহানা ঈসা, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, আরিফুজ্জামান অপু, মোল্লা খায়রুল ইসলাম, সিরাজুল হক নান্নু, আশরাফুল হক নান্নু, মোল্লা মোশারফ হোসেন মফিজ, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, মেহেদি হাসান দিপু, ইকবাল হোসেন খোকন, ওয়াহেদুর রহমান রানা, এস এম শাহজানহান, ইউসুফ হারুন মজনু, নিয়াজ আহমেদ তুহিন, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, আবু সাঈদ শেখ, মোল্লা কবির হোসেন, জাফরী নেওয়াজ চন্দন, শরিফুল ইসলাম বাবু, সাইমুন ইসলাম রাজ্জাক, রবিউল ইসলাম বরি প্রমুখ।

আগামী ২৭ ফেব্রুয়ারি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে মেয়র প্রার্থীদের নেতৃত্বে খুলনাতে মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে। এ মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া প্রধান বক্তা হিসেবে থাকবেন ছয় সিটির মেয়র প্রার্থীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD