মুশতাকের মৃত্যু: নারায়ণগঞ্জে গণসংহতির বিক্ষোভ

মুশতাকের মৃত্যু: নারায়ণগঞ্জে গণসংহতির বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দী লেখক মুশতাক আহমেদের মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবিতে গণসংহতি আন্দোলনের উদ্যোগে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের আগে একটি মিছিল নগরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ২নং রেলগেইট হয়ে আবার প্রেসক্লাবের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

তরিকুল সুজনের সভাপতিত্বে এবং নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাসের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, নারী সংহতির সাধারণ সম্পাদক পপি রাণী সরকার, রাজনৈতিক শিক্ষা সম্পাদক মশিউর রহমান রিচার্ড, কেন্দ্রীয় ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, জেলার সভাপতি শুভ দেব, সাধারণ সম্পাদক ইলিয়াস জামান, মহানগরের আহ্বায়ক ফারহানা মানিক মুনা প্রমুখ।

আবুল হাসান রুবেল বলেন, লেখক মুশতাক আহমেদ কারাগারে মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে কারাগারে বন্দী ছিলেন।

তার অপরাধ ছিল তিনি কার্টুনিস্ট কিশোরের আঁকা কার্টুন শেয়ার করেছিলেন। আমাদের এখানে জেলের ভেতরে কেউ অসুস্থ হলে রাষ্ট্র তার চিকিৎসা খরচ বহন করে থাকে।
অথচ সে জায়গায় রাষ্ট্র তার চিকিৎসার কোনো ব্যবস্থা না রেখে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে।
তিনি আরও বলেন, আজ সরকার কোনো সমালোচনা নিতে পারছে না বরং দেশজুড়ে ভীতি ও লুণ্ঠনের রাজত্ব কায়েম করেছে। আর কেউ এর সমালোচনা করলেই ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে নিপীড়ন চালানো হচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রীর সরকার একটি স্বৈরাচারী সরকার। আমাদের এই হত্যাকাণ্ডের শোককে সংগ্রামে রূপান্তরিত করতে হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD