রংপুরে কলিমউল্লাহর কুশপুতুল দাহ করলো ছাত্রলীগ

রংপুরে কলিমউল্লাহর কুশপুতুল দাহ করলো ছাত্রলীগ

রংপুুর প্রতিনিধি

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম, দুর্নীতি, ঢাকায় বসে মিথ্যাচার এবং শিক্ষামন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মশাল মিছিল ও তার কুশপুতুল দাহ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার (৪ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মশাল মিছিল শেষে উপাচার্যের কুশপুতুল দাহ করা হয়।

এ সময় তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।
কুশপুতুল দাহ শেষে বিক্ষোভ সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া উপাচার্যের অনিয়ম-দুর্নীতির শাস্তি দাবি করে বলেন, তার দুর্নীতির তদন্ত করায় শিক্ষামন্ত্রীসহ ইউজিসির বিরুদ্ধে ঢাকায় বসে কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পে তিনি অনিয়ম করে উল্টো তিনি সরকারের বিভিন্ন মহলের বিরুদ্ধে বিষেদাগার করছেন। আমরা চাই অতিসত্তর তাকে বিশ্ববিদ্যালয় থেকে প্রত্যাহার করা হোক।

বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, বর্তমান উপাচার্য দিনের পর দিন ঢাকায় থেকে লিয়াজোঁ অফিসের নামে অনিয়ম-দুর্নীতি করে যাচ্ছেন। এর প্রতিবাদ করলেই হামলা-মামলা দিয়ে যাচ্ছেন।

আজ তিনি সরকার মহলের দিকে আঙুল তুলেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার শাস্তির দাবি জানাচ্ছি। তাকে জাতির উদ্দেশ্যে ক্ষমা চাইতে হবে নইলে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।
বিক্ষোভ মিছিলে উপাচার্যকে কটাক্ষ করে বিভিন্ন শ্লোগান দেওয়া হয়। এ সময় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম, ছাত্রলীগ কর্মী তানভীর, বায়েজিদ আহমেদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD