ঝালকাঠিতে পৌঁছালো ৫ হাজার স্যালাইন

ঝালকাঠিতে পৌঁছালো ৫ হাজার স্যালাইন

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি: হঠাৎ করেই ঝালকাঠি জেলায় ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় সংকট দেখা দেয় আইভি স্যালাইনের। জনপ্রতিনিধি ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিদের সহায়তায় স্যালাইন সরবরাহ করে সংকট নিরসনের চেষ্টা করা হয়।

সেই সঙ্গে বাড়তি বরাদ্দ চেয়ে কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে আবেদনও করে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ঝালকাঠি জেলার জন্য ৫ হাজার স্যালাইন বরাদ্দ করা হয়।

সেই স্যালাইন বুধবার (২১ এপ্রিল) সকালে ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছেছে।
সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, ঝালকাঠি জেলার ৪ উপজেলায় স্যালাইনগুলো বণ্টন করে দেওয়া হয়েছে।

এর মধ্যে জেলা সদর হাসাপাতালের জন্য দুই হাজার এবং বাকি ৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য এক হাজার করে স্যালাইন পৌঁছানো হয়েছে।
এরআগে ব্যক্তিগত উদ্যোগে দুই হাজার আইভি স্যালাইন দেন শিল্প মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু।

সেখান থেকে এক হাজার ঝালকাঠি সদর হাসপাতাল ও এক হাজার নলছিটি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে দেওয়া হয়। এছাড়া নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক হাজার আইভি স্যালাইন দেন ব্যবসায়ী মাহফুজ খান।
এছাড়াও ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন রাজাপুর ও নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যক্তিগত উদ্যোগে আইভি স্যালাইন দিয়েছেন। এর বাইরেও স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানীয় ব্যক্তিরা আইভি স্যালাইন সরবরাহ করেছেন।

ডায়রিয়াজনিত উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে মঙ্গলবার দুপুরে বরিশাল বিভাগের ৬ জেলায় ৩০ হাজার খাবার স্যালাইন বিতরণ করেছেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD