মামুনুল বিরোধী পোষ্টে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর কমেন্ট; অতপরঃগ্রেফতার

মামুনুল বিরোধী পোষ্টে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর কমেন্ট; অতপরঃগ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের এক আওয়ামী সমর্থকের হেফাজতের সদ্য সাবেক নেতা মমিনুল বিরোধী ফেসবুুক পোষ্টের কমেন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ব্যাঙ্গাত্মক এডিট করা ছবি ও আপত্তিকর মন্তব্য করার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত ওই আসামী মোঃ মোজাম্মেল বেপারী(৪০) কে হাজীগঞ্জের বাকিলা থেকে গ্রেফতার করা হয়েছে। তার বাড়ী ফরিদগঞ্জের সুবিদপুর ইউনিয়নের সাচনমেঘ গ্রামে। তার পিতার নাম হচ্ছে মৃত সাত্তার বেপারী।

২৪শে এপ্রিল শনিবার পুলিশ ও ডিবি’র যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ওসি আবদুর রশীদ এবং ডিবি চাঁদপুরের ওসি টানটু সাহা।

তারা জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে আসামী মোজাম্মেল কে গ্রেফতার করা হয়েছে। এই আসামী হেফাজত সমর্থক এবং উগ্র ইসলাম মনা লোক। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কে নিয়ে এডিট করা ছবি ও আপত্তিকর মন্তব্য করে রাষ্ট্রীয় ভাব-মূর্তি ক্ষুন্ন করেছেন।

এ ব্যপারে মামলার বাদী আওয়ামী সমর্থক বাদল গাজী জানান, আমি চাঁদপুর জেলা আওয়ামী লীগ অফিসের অফিস সহকারী। গত ২৩শে এপ্রিল সকালে তার ব্যক্তিগত ফেইসবুক আইড থেকে মামুনুল হকের বিচারের দাবিতে একটি পোস্ট করা হয়। সেই পোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি এডিট করে ব্যাঙ্গাত্মকভাবে গত ২১শে এপ্রিল সকাল ১১টায় ৩টি ছবি পোস্ট করেন জনৈক মোজাম্মেল।ঐ ব্যাক্তি রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুন্ন করে আরো একাধিক পোস্ট ও কমেন্টস্ করেছেন।

পরে প্রাণের নেত্রী ও রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনাকে অপমান করার দায়ে এবং রাষ্ট্রবিরোধী একাধিক পোষ্ট করায় ঐ হেফাজত সমর্থকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করি।এই আসামীকে গ্রেফতার করায় প্রশাসনকে ধন্যবাদ জানাই। আমি এই রাষ্ট্রোদ্রোহী আসামীর কঠোর আইনানুগ শাস্তির দাবী জানাচ্ছি।

এদিকে গ্রেফতারকৃত আসামী মোজাম্মেল বেপারী সাংবাদিকদের জানান, আমি প্রবাস জীবনে অভ্যস্ত ছিলাম। ন্যাক্কারজনক এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি।

এ ব্যাপারে চাঁদপুর সদর মডেল থানার ওসি (তদন্ত) সুজন কান্তি বড়ুয়া জানান, ফেসবুকে একটি আইডি থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে এডিট করা ব্যাঙ্গাত্মক চিত্র পোস্ট করায় জেলা আওয়ামীলীগ অফিসের সহকারী মোঃ বাদল গাজী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

এ ঘটনায় দোষী মোজাম্মেল বেপারীকে আটক করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD