মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং- ওসি মোহাম্মদ শহিদ

মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং- ওসি মোহাম্মদ শহিদ

ফরিদগঞ্জ প্রতিনিধি

আপনার পুলিশ,আপনার পাশে তথ্যদিন সেবা নিন, বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি শ্লোগানগুলোকে সামনে রেখে সারাদেশের ন্যায় চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় পৌরসভাসহ ১৮টি বিটে চলছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটি বিটে ইনচার্জ হিসেবে রয়েছে একজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তা। জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং সর্বোপরি এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা। বিট পুলিশিং কার্যক্রমকে এগিয়ে নিতে ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত মনিটরিং করছেন।

২৬ জুন শনিবার থানা পুলিশের আয়োজনে উপজেলার প্রতিটি বিট পুলিশিং কার্যালয়ে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বিষয়টি মনিটরিং করেছেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন।

বিট পুলিশিং মতবিনিময় সভায় স্থানীয় জনপ্রতিনিধি, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীগণ ও গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় বক্তাগণ সন্ত্রাস-জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম রোধে থানা পুলিশের কার্যকর ভূমিকার জন্য ভূয়সী প্রশংসা করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত ‘জনগণের পুলিশ’ হিসেবে আপামর জনসাধারণকে সেবা প্রদানের লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে থানা পুলিশের পক্ষ থেকে প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়। করোনা প্রতিরোধে নিজ ও পরিবারকে সুরক্ষিত রাখতেও জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

এছাড়াও ফরিদগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়।

বিট পুলিশিং কার্যক্রমের বিষয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন বলেন, উপজেলার গ্রাম গুলোতে অপরাধ নির্মূলের লক্ষে বিট পুলিশিং সেবা ইতি মধ্যে জনগণের মনে স্থান করে নিয়েছে, আগের তুলনায় এখন অপরাধের সংখাও কমে এসেছে। অপরাধ নির্মূলে থানা পুলিশ সবসময় মানুষের পাশে আছে ও থাকবে। তিনি আরো বলেন, দেশে চলমান করোণা ভাইরাস দিন দিন ভয়ানক রূপ নিচ্ছে আগের তুলনায় এখন আক্রান্তের শঙ্কা অনেক বেশি। ইতি মধ্যে মাস্ক বিতরণ সহ বিভিন্ন কর্মসূচি আমরা পালন করে আসছি, করোণা মোকাবেলায় সরকারের নির্দেশনা শতভাগ বাস্তবায়নে আমরা সর্বদা মাঠে থাকবো। সবাই নিজে ও পরিবারের রক্ষার স্বার্থে সরকারের নির্দেশনা মেনে চলুন।

ফরিদগঞ্জ উপজেলার ৪নং সুবিদপুর পশ্চিম ইউনিয়নে বিট পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ওসি মোহাম্মদ শহীদ হোসেন।
মুন্সীরহাট আই এইচ ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোরশেদ আলম, ৪ নং বিট এর দায়িত্বপ্রাপ্ত অফিসার মো. জামাল হোসেন, ৪ নং সুবিদপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মো. পারভেজ আহাম্মেদ, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোশারফ হোসেন মিলন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD