গাজীপুরে সিডিসি টাউন ফেডারেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ

গাজীপুরে সিডিসি টাউন ফেডারেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ

তানজিলা ইসলামঃ

গাজীপুর সিটি করপোরেশনের আওতাধীন “প্রান্তীক জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন প্রকল্পের” (সিডিসি) টাউন ফেডারেশনের নির্বাচনে সভানেত্রী পদে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সিডিসি’র প্রকল্প পরিচালকের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ইউপিআরপি সংগঠনের সিডিসি কর্মকান্ডের টাউন ফেডারেশনের গাজীপুরের সাবেক সভানেত্রী সালমা আক্তার সাথী এ অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, ইউপিআরপি সংগঠন সিডিসি’র টাউন ফেডারেশনের পূর্বের কমিটি বাতিল করে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। সে অনুযায়ী ২৪ জুন নির্বাচনের ফরম বিক্রি, ২৭ জুন মনোনয়ন ফরম জমা, ৩০ জুন প্রতিক বরাদ্ধ এবং ৭ জুন নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা ছিলো। নিয়ম অনুযায়ী রাষ্ট্র বিরোধী কর্মকান্ডে জরিত থাকলে নির্বাচনে কোন পদে সভানেত্রীরা অংশ গ্রহণ করতে পারবে না। তার পরেও সভাপতি পদে এক প্রার্থীর রাষ্ট্র বিরোধী দুটি মামলা থাকা সত্ত্বেও তার মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। শুধু তাই নয় যেখানে ৪৩৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করা কথা ছিলো সেখানে নির্বাচনের নির্ধারিত দিনের আগেই ওই প্রার্থীকে সভাপনেত্রী ঘোষণা করা হয়। পরে তিনি আবার তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছেন। যা সম্পূর্ণ নিয়ম বর্হিভূত। তাই তিনি ঘোষিত কমিটি বাতিল চেয়ে নির্বাচনের দাবিতে বিভিন্ন দপ্তরে অভিযাগ দায়ের করেছেন।
এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক সিডিসি’র নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, যার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে মামলা থাকলেও তিনি দোষীত সাব্যস্ত হন নি। তাছাড়া মেয়রের অনুমতি ছাড়া তারা কেউ এ বিষয়ে বক্তব্য দিতে পারবে না বলে জানান।
###
তারিখ: ০৪-০৭-২০২১ইং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD