আর্ত মানবতার পাশে চাঁদপুর জেলা প্রশাসক  অঞ্জনা খান মজলিশ

আর্ত মানবতার পাশে চাঁদপুর জেলা প্রশাসক  অঞ্জনা খান মজলিশ

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম রুপসা মিজি বাড়ির বাবাহারা ও প্রতিবন্ধী মায়ের সন্তান আনিসুর রহমান। রিক্ত নিঃস্ব এই আনিসুর আশায় বুক বেধে গতবছর একটি ছোট গরু ক্রয় করেন। উদ্দেশ্য ছিলো কোরবানির বাজারে বিক্রি করে উপার্জিত অর্থে ঘর মেরামত করা। কিন্তু কিছু নির্দয় চোর তাকে কপর্দক শূন্য করে গত ২০ জুন ২০২১ তারিখ রাতে গরুটি চুরি করে। সবার দুয়ারে ঘুরে যখন অসহায়,হতাশ আনিসুর , তখন তার পক্ষে শিক্ষক মোঃ রফিকুল ইসলাম একটি ইমেইল লিখে জেলা প্রশাসক চাঁদপুর বরাবর পাঠান।
তারপর বদলে যেতে থাকে দৃশ্যপট। আনিসুরের বাসায় যায় স্থানীয় পুলিশ বাহিনী। ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন থেকেও খোঁজ নেওয়া হয়। সর্বশেষে জেলা প্রশাসক চাঁদপুর জনাব অঞ্জনা খান মজলিশ, আনিসুরকে ডেকে সমস্ত বিষয় মনোযোগ দিয়ে শোনেন এবং ভুক্তভোগীকে নগদ ১০, ০০০/- ( দশ হাজার টাকা) সহায়তা প্রদান করেন।
গত বুধবার (০৭/০৭/২০২১)গণশুনানিতে আসা ক্রিয়েটিভ আইটি কম্পিউটারের পরিচালক মোঃ আফজাল কাজী জানান বেকারত্ব মুক্তি পেতে লোন নিয়ে শুরু করেছিলেন কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র কিন্তু করোনার কারণে বন্ধ হয়ে যাওয়ার প্রচন্ড অর্থাভাবে তার পরিবারের পথে বসার দশা। তার এই আপদে সহমর্মিতা জানান জেলা প্রশাসক চাঁদপুর জনাব অঞ্জনা খান মজলিশ এবং নগদ
১০, ০০০/- ( দশ হাজার টাকা) সহায়তা তার হাতে তুলে দেন।

প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম সিফাত যখন নিজ উদ্যেগে করোনাকালীন দুঃস্হ,অসহায়, ভবক্ষুরে,ভিক্ষুকদের রাতের আঁধারে খাবার জুগিয়ে যাচ্ছিলেন তখন অনেক বিত্তশালী মানুষ ঘরে বসে দেখছেন। বিষয়টি দৃষ্টি এড়ায়নি জেলা চাঁদপুরের।তিনি স্বপ্রনোদিত হয়ে এই মহৎ কাজের জন্য এগিয়ে আসেন। সিফাতকে নগদ ১০,০০০ টাকা সহায়তা করেন এই মহতী কাজ চালিয়ে নেয়ার জন্য।এভাবে ক্রমেই চাঁদপুরের অসহায় মানুষের ভরসার স্থল হয়ে উঠছেন জেলা প্রশাসক চাঁদপুর জনাব অঞ্জনা খান মজলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD