জনপ্রিয়তার শীর্ষে চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী

জনপ্রিয়তার শীর্ষে চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী

হাইমচর চাঁদপুর

জনপ্রিয়তার শীর্ষে চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান গাজী, তিনি ইউনিয়ন বাসির কাছে অনেক আস্তা ভাজন ব্যাক্তি, যিনি কোভিট ১৯ করোনা ভাইরাস পাদুর ভাবের শুরু থেকে আজ অবদি ইউনিয়ন বাসির খোজ খবর রাখছেন প্রতিনিয়ত, এবং অসহায় কর্মহীন মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌছে দিয়েছেন , জনগণের প্রতি তার আঁত্ববিশ্বাষ অনেক ছিলো বলে আজ জনগনের কাছে তিনি একজন অভিভাবক হয়ে আছেন,

আমরা যার কথা বলছি তিনি হলেন  চাঁদপুরের হাইমচর উপজেলার ১ নং গাজীপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান গাজী

ওই এলাকায় নদী ভাঙন মানুষ সহ জেলে পরিবার সংখ্যা বেশি,  এবং কৃষি কাজ সহ নানাহ ধরনের কর্মজীবি মানুষএ ইউনিয়নে বসবাস করে। যার কারনে সরকারি ভাবে তিনি ইউনিয়ন জুরে ব্যাপক  উন্নয়ন মূলক কাজ করেছেন, তবে যেই সব কাজ চলমান রয়েছে সেই গুলি সমাপ্ত হলে ইউনিয়ন টি আরো মডেলে পরিণত হবে বলে চেয়ারম্যান বলেন

 

সরজমিন ঘুরে দেখা যায় বিগত ২০১৬ সালের, ইউপি নির্বাচনকালীন হাইকোর্টে প্রতিপক্ষের রিট আবেদনের শুনানির পর বিগত ২০১৮ সালের দেশের সর্বোচ্চ বিচারালয় হাইকোর্টের রায়ে ইউপি চেয়ারম্যান হিসেবে বৈধতা ও স্বকৃতি পান ১নং গাজীপুর ইউনিয়নের জনপ্রিয় ও জনবান্ধব নেতা মোঃ হাবিবুর রহমান গাজী।

এরপর থেকেই বহু জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে, হাইমচর উপজেলার ১ নং গাজীপুর ইউনিয়ন বাসীর কাঙ্খিত চেয়ারম্যান প্রার্থী ও বিজয়ী ইউপি চেয়ারম্যান, মোঃ হাবিবুর রহমান গাজী তার নির্বাচনী এলাকায়, জনকল্যাণ মূলক কার্যক্রমে আত্মনিবেদিত হয়ে সমাজ সেবায় নিজেকে জরিয়ে রেখেছেন।

এছারা

এলাকাবাসি বলেন  আমাদের  ইউনিয়নে কাঙ্ক্ষিত উন্নয়ন সাধন করতে সক্ষম হয়েছেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান গাজী।

আর একারণে এবার স্হানীয় আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠন থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মন  জয় করতে সক্ষম হয়েছেন তিনি। ইতি মধ্যে গাজীপুর ইউনিয়নে দীর্ঘ দিনের অবহেলিত জরাজীর্ণ অকেজো হয়েপরা কাঁচা রাস্তার প্রায় কয়েক কিলোমিটার মেরামত করার কাজ চলমান রয়েছে।

উক্ত রাস্তাটি ক্রমান্বয়ে পাকা করার কাজও সম্পন্ন হবে বলে আসাবাদী স্হানীয় এলাকাবাসী। অপরদিকে ইউনিয়নের শতশত বাসিন্দাদের যাতায়াতের সুবিধার্থে, মনিপুর চর ও অন্যদিকে ইউনিয়নের বিভিন্ন স্হানে মসজিদ, মাদ্রাসা, স্কুল ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন কাজ সহ মনিপুর ও অন্যান্য স্হানে কালভার্ট ও গণশৌচাগার নির্মাণ করা হয়।

বর্তমানেও উন্নয়ন মূলক কাজের পাশাপাশি আশ্রয়ন প্রকল্প, নির্মাণ করা হয়। এর পাশাপাশি, মজিববর্ষ উপলক্ষে, বসতঘর নির্মাণ ও আর্সেনিক মুক্ত খাবার পানির ব্যবস্হাপনায় বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে গভীর নলকূপ স্হাপন করা হয়। এবং ভয়াবহ কভিড ১৯ এর মহামারীতে জনসাধারণের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন

এ বিষয়ে চেয়ারম্যান হাবিবুর রহমান আমাদের বলেন  চাঁদপুর হাইমচর নির্বাচনী আসনের সংসদ সদস্য মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডা. দীপু মনির অবদান অভিস্বরনীয়। মাননীয় শিক্ষামন্ত্রীর উদ্যােগে এই ইউনিয়নে অতিস্বল্প সময়ের মধ্যে, ঘরে ঘরে বিদুত্যায়নের লক্ষ্য, সার্বিস খুটি স্হাপন ও বিদ্যুৎ লাইন নির্মাণ প্রায় শেষদিকে।

এরপর প্রতিটি ওয়ার্ডে ও ঘরে ঘরে সংযোগ দেয়ার কাজ দ্রুত এগিয়ে চলছে। অন্যদিকে, স্হানীয় এলাকাবাসীর মধ্যে অনেকেই তাদের দ্যার্থহীন কন্ঠে সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে কার্যকরী ভূমিকা অব্যাহত রাখতে মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি

তাই আমরা এই উন্নয়নের দ্বারা অব্যাহত রাখতে, আগামী ইউপি নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে পূনরায় চেয়ারম্যান হিসেবে হাবিবুর রহমান গাজীর পক্ষে সকলের সহযোগিতা কামনা করছি।

অন্যদিকে সমগ্র হাইমচর উপজেলার বিভিন্ন স্হানে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারীর প্রচেষ্টায় ও তত্বাবধানে বহুবিধ উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে ও অসমাপ্ত কাজগুলোর উন্নয়ন মূলক কাজ চলমান রয়েছে।

আমি আরো আশা বাদী আগামি নির্বাচনে দলীয় মনোনীত নৌকা আমাকে দিবেন, যেই নৌকা প্রতিক বিজয় করতে আবারো ও জনগন আমাকে ভোট দিয়ে বিজয় করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD